Dr. Neem on Daraz
Victory Day

ডোবায় মিলল বীর মুক্তিযোদ্ধার লাশ, মৃত্যু নিয়ে রহস্য


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, নড়াইল প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২, ১০:৪৭ এএম
ডোবায় মিলল বীর মুক্তিযোদ্ধার লাশ, মৃত্যু নিয়ে রহস্য

নড়াইলঃ জেলায় বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শেখ আবু তালেব (৭৫) নামে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ১১টায় কালিয়া উপজেলার গন্ধবাড়িয়া গ্ৰামে বেড়িবাঁধ সংলগ্ন ডোবা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেব ওই উপজেলার নড়াগাতি থানাধীন মাউলি ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত মোজাম শেখের ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত বীর মুক্তিযোদ্ধা আবু তালেব প্রতিদিনের ন্যায় সন্ধ্যায় বাড়ি থেকে  বের হয়। দীর্ঘ সময় বাড়িতে না ফেরায়, পরিবারের লোকজন ও প্রতিবেশীরা খোঁজাখুঁজি করে এবং মসজিদের মাইকে তাকে খোঁজার ঘোষণা দেন। খোঁজাখুঁজির এক পর্যায়ে বাড়ি হতে আধা কিলোমিটার দূরে গন্ধবাড়িয়া গ্রামের সড়কের পাশের ডোবায় একটি মৃতদেহ দেখতে পান। পরবর্তীতে নাড়াগাতি থানা পুলিশকে খবর দিলে পুলিশ বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেবের লাশটি উদ্ধার করেন। 

মাউলি ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য আশরাফুল আলম জানান, ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্যদের নির্বাচন হয় ১৪ নভেম্বর। নির্বাচনে একটি প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেব অন্য প্যানেলর সভাপতি প্রার্থী ছিলেন তবিবুর রহমান মন্ডল। ম্যানেজিং কমিটির সদস্যদের নির্বাচনে আবু তালেবের প্যানেল জয় লাভ করেন। এটা নিয়ে নির্বাচনের দিন একটু বিশৃঙ্খলার সৃষ্টি হয়। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) মাদ্রাসার পূর্ণাঙ্গ ম্যানেজিং কমিটি গঠন করে সভাপতি নির্বাচনের শেষ দিন। আবু তালেব পূর্বে মাদ্রাসা এডহক কমিটির সভাপতি ছিলেন, নির্বাচনে আবার তার প্যানেল জয়লাভ করায় তিনিই আবার সভাপতি হতেন। তিনি আবার যাতে সভাপতি হতে না পারেন প্রতিপক্ষ প্যানেলের লোকজন শত্রুতার বসে তাকে হত্যা করতেও পারে।

এ বিষয়ে মাউলি ইউনিয়নের চেয়ারম্যান রোজি হক বলেন, গ্রাম্য কোনো কোন্দল পূর্বে ছিলনা। মাদ্রাসা ম্যানেজিং কমিটির নির্বাচনকে ঘিরে বেশ কয়েকদিন ধরে দুই প্যানেলের মধ্যে দ্বন্দ বিরাজ করছিলো। এর মধ্যে বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেবের এমন মৃত্যু সত্যিই দুঃখজনক।

নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেবের লাশ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য লাশ নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু কিছু বলা যাচ্ছে না। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ বলতে পারবো। জেলা পুলিশের ঊধ্বতন কর্মকর্তাবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন৷ বিশৃঙ্খলা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মোঃ বাবর আলী/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে