Dr. Neem on Daraz
Victory Day

ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, ফরিদপুর প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২, ০৯:৪৫ এএম
ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

ফরিদপুরঃ ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে শনিবার (৫ নভেম্বর) ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ফরিদপুর-২ আসনটি সালথা, নগরকান্দা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৮ হাজার ৪৭৯ জন। এরমধ্যে নগরকান্দায় ১ লাখ ৫৭ হাজার ৮৭৫, সালথায় ১ লাখ ৩২ হাজার ৪৬০ ও সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়নে ২৮ হাজার ১৩৭ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন।

নির্বাচনে মোট ১২৩টি কেন্দ্রের ৮০৬টি কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে প্রার্থী দুজন। প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, সদ্য প্রয়াত বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র শাহদাব আকবর চৌধুরী লাবু (নৌকা প্রতীক) এবং বাংলাদেশ খেলাফত আন্দোলনের অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল (বটগাছ প্রতীক)।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। প্রতি তিন কেন্দ্রের বিপরীতে প্রিসাইডিং কর্মকর্তার কার্যক্রম পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশন মনোনীত একজন ব্যক্তি নিয়োজিত থাকবেন। এছাড়া নির্বাচন উপলক্ষে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা।

প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে