করতোয়ায় নৌকাডুবি: ৭ম দিনের উদ্ধার অভিযান চলছে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, পঞ্চগড় প্রকাশিত: অক্টোবর ১, ২০২২, ১১:১২ এএম
করতোয়ায় নৌকাডুবি: ৭ম দিনের উদ্ধার অভিযান চলছে

ফাইল ছবি

পঞ্চগড়ঃ পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে সপ্তম দিনের অভিযান শুরু হয়েছে। শনিবার (১ অক্টোবর) সকাল ৮টা থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা অভিযান শুরু করেছেন।

পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শেখ মাহাবুবুল আলম জানান, নৌকাডুবির ঘটনায় ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও এক শিশুসহ তিন জন নিখোঁজ। তাদের সন্ধানে সপ্তম দিনের উদ্ধার অভিযান শুরু করেছেন ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও উদ্ধার কর্মীরা। করতোয়া থেকে শুরু করে আত্রাই পর্যন্ত ৪২ কিলোমিটার এলাকায় উদ্ধার অভিযান চলছে। ১২টি ইউনিট এই অভিযানে অংশ নিয়েছে। 

গত ২৫ সেপ্টেম্বর করতোয়া নদীর আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে বোদা উপজেলায় ৪৬ জন, দেবীগঞ্জ উপজেলায় ১৭ জন, আটোয়ারী উপজেলায় ২ জন, পঞ্চগড় সদর উপজেলায় একজন এবং ঠাকুরগাঁও সদর উপজেলায় ৩ জন। এসব মৃত ব্যক্তির মধ্যে পুরুষ ১৮ জন, নারী ৩০ জন এবং শিশু ২১।

নিখোঁজ তিন জন হলেন– দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্রশিকারপুর হাতিডুবা গ্রামের মদন চন্দ্রের ছেলে ভুপেন ওরফে পানিয়া, বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের খগেন্দ্রনাথের ছেলে সুরেন এবং পঞ্চগড় সদর উপজেলার কাজলদিঘী গ্রামের ধীরেন্দ্রনাথের মেয়ে জয়া রানী।

এসএস