Dr. Neem on Daraz
Victory Day

স্কুলের টিউবওয়েলের পানি পান করে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১১:০৫ পিএম
স্কুলের টিউবওয়েলের পানি পান করে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ

ঠাকুরগাঁওঃ স্কুলের পানি পান করে অর্ধশতাধিক  শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে।ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার  শিতলপুর উচ্চ বিদ্যালয়ের টিউবওয়েলের পানি পান করে ৫০ জনের বেশি ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তৎক্ষণাৎ তাদের হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (হাসপাতালে) ভর্তি  করানো হয় ।

ঘটনাটি ঘটে বুধবার (২৮ সেপ্টেম্বর) হরিপুরে উপজেলার ডাঙ্গীপাড়া ইউনিয়নের সুনামধন্য শীতলপুর উচ্চ বিদ্যালয়ে ।

ওই প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আলতাফুর রহমান জানান, বুধবার সকাল ১১টায় হঠাৎ করে ৮/১০ জন ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তাদের অসুস্থ হওয়ার কারণ জানতে চাইলে তারা বলেন, আমরা বিদ‍্যালয়ের টিউবওয়েলের পানি পান করার পর পর্যায়ক্রমে অসুস্থ হয়ে পড়ি।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আসাদুজ্জামান বলেন, আজ সকাল সকাল  থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ৫০ জনের বেশি ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের সবাইকে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং সবাই আশঙ্কা মুক্ত রয়েছে।

তিনি আরও জানান, টিউবওয়েলের ভেতরে ক্ষতিকারক কিছু পড়ে থাকার কারণে সেটিন বিষক্রিয়া হয়ে এমনটি হতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

হরিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রাইহানুল ইসলাম মিঞা বলেন, টিউবওয়েলের পানি পান করে অনেক ছাত্র-ছাত্রী অসুস্থ হওয়ার খবর শুনে তৎক্ষণাৎ বিদ‍্যালয়ে যায়। এরপর অসুস্থ ছাত্র-ছাত্রীদের দ্রুত চিকিৎসা দেওয়ার নির্দেশনা দেই।

হরিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এই বিষয়টি তৎক্ষণাৎ আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা বহ্নিশিখা আশা, উপজেলা চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল ও থানা অফিসার ইনচার্জ তাজুল ইসলামকে অবহিত করি। অবিলম্বে তারা আমার বিদ‍্যালয়ে যান এবং টিউবওয়েলের পানি পান করতে সবাইকে নিষেধ করেন। পরে অসুস্থ ছাত্র-ছাত্রীদের হরিপুর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বহ্নিশিখা আশা বলেন, টিউবওয়েলের পানি পান করে শীতলপুর উচ্চ বিদ্যালয়ের  ছাত্র-ছাত্রী অসুস্থ হওয়ার খবর প্রধান শিক্ষকের মাধ্যমে জানতে পারি। তৎক্ষণাৎ বিদ‍্যালয়ে গিয়ে অসুস্থ ছাত্র-ছাত্রীদের দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়ার নির্দেশনা প্রদান করি। এই অনাকাঙ্ক্ষিত ঘটনার সঠিক তথ‍্য বের করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

আনোয়ার হোসেন আকাশ/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে