বেনাপোলে এক কেজি ৬০ গ্রাম স্বর্ণসহ আটক ২


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, বেনাপোল (যশোর) প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১১:২২ এএম
বেনাপোলে এক কেজি ৬০ গ্রাম স্বর্ণসহ আটক ২

যশোরঃ ভারতে পাচারের সময় বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে প্রাইভেটকারের মধ্যে থেকে এক কেজি ৬০ গ্রাম ওজনের বড় একটি স্বর্ণের বারসহ দুই যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে বেনাপোল পোর্ট থানার পুটখালি এলাকা থেকে এ স্বর্ণের চালান আটক করা হয়।

আটককৃতরা হলো, বেনাপোল পৌর এলাকার ছোট আঁচড়া গ্রামের ইসমাইল সর্দারের ছেলে আশা (২৮) ও একই এলাকার নামাজ গ্রামের মৃত কালাম উদ্দিনের ছেলে সোহানুর রহমান বিশাল (২৭)।

খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পুটখালী সীমান্ত দিয়ে একটি প্রাইভেটকারে করে ভারতে স্বর্ণ পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে পুটখালি গ্রামের মসজিদ বাড়ি বিজিবি পোস্টে অভিযান চালিয়ে সন্দেহভাজন একটি প্রাইভেটকার গতিরোধ করা হয়। এসময় প্রাইভেটকারটি তল্লাশি চালিয়ে পেছনের ছিটের পাপোশের মধ্যে লুকিয়ে রাখা এক কেজি ৬০ গ্রাম ওজনের একটি বড় স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসময় প্রাইভেট কারসহ আশা ও সোহানুর রহমান বিশাল নামে দুইজনকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ৮২ লাখ ৬৮ হাজার টাকা। আটককৃতদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে বলে তিনি জানান। 

তিনি আরো জানান, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ভারতে যাতে কোনো স্বর্ণ যেতে না পারে সে জন্য সীমান্ত এলাকা গুলোতে কঠোর নজরদারিতে রাখা হয়েছে। যার ভিত্তিতে গত তিন দিনে তিন কেজি ৯৬৯ গ্রাম স্বর্ণসহ চারজনকে আটক করা হয়। 

উল্লেখ্য, আজ সকালে ২১ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা শার্শার রুদ্রপুর সীমান্তে অভিযান চালিয়ে সারের ব্যাগের মধ্য থেকে ১০টি স্বর্ণের বার (এক কেজি ২৩৩ গ্রাম) সহ একজন পাচারকারীকে আটক করে।

মোঃ মনির হোসেন/এমএম