Dr. Neem on Daraz
Victory Day

জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী ইজিবাইক চালক


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, নাটোর প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৪:১০ পিএম
জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী ইজিবাইক চালক

নাটোরঃ জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের একজন ইজিবাইক চালক রায়হান শাহ। তিনি গুরুদাসপুর পৌর সদরের ৩ নম্বর ওয়ার্ডের রইস উদ্দিন শাহ’র ছেলে। তার মনোনয়নপত্র জমা ও নির্বাচন নিয়ে এলাকায় হাস্যরসের সৃষ্টি হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ১৭ অক্টোবর নাটোর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র দাখিলে শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান প্রশাসক সাজেদুর রহমান খান, জাতীয় পার্টির (জি এম কাদের) মনোনিত নূরন্নবী মৃধার সঙ্গে ইজিবাইক চালক স্বতন্ত্র প্রার্থী রায়হান শাহ রয়েছেন।

চেয়ারম্যান প্রার্থী রায়হান শাহ জানান,ছোট বেলা থেকেই তার স্বপ্ন ছিল জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে অবদান রাখবেন। সেই স্বপ্ন পূরণে এর আগে গুরুদাসপুর পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার সব প্রক্রিয়া শেষ করেও নির্ধারিত সময়ের পরে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে ব্যর্থ হন। ফলে তার প্রার্থীতার স্বপ্ন অধরাই থেকে যায়। স্বপ্নপূরণে এবার তিনি জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।

নিজেকে যোগ্যপ্রার্থী মনে করে রায়হান আরও জানান, গণতান্ত্রিক দেশে সবার নির্বাচনে অংশ নেয়ার অধিকার আছে। কৃষি কাজের পাশাপশি ইজিবাইক চালিয়ে সংসার চলে তার। নির্বাচনের লড়াইয়ের প্রস্তুতি হিসেবে কিছু সঞ্চয়ও করেছেন। সেই সঞ্চয় দিয়ে নির্বাচনী ব্যয়নির্বাহ করবেন। এ কাজে স্ত্রী ও একমাত্র কন্যার সমর্থন আছে বলেও জানান তিনি।

গুরুদাসপুর সচেতন নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ইমাম হাছাইন পিন্টু জানান, প্রাপ্তবয়স্ক সবার নির্বাচনে অংশ নেয়ার অধিকার রয়েছে। তবে নিজের যোগ্যতা সম্পর্কে সচেতন হওয়া জরুরি। রায়হান শাহ জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হয়ে তিনি নিজে হাসির পাত্র হয়ে গুরুদাসপুরবাসীকে হেয় করেছেন।

জেলা নির্বাচন অফিসার আনোয়ারুল হক তিনজন চেয়ারম্যান ও ৩৯ জন সাধারণ সদস্য এবং ১৩ জন সংরক্ষিত মহিলা সদস্য মনোনয়নপত্র জমাদানের বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী রবিবার মনোনয়নপত্র বাছাই এবং ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকলের সহযোগিতায় সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন হবে।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে