Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

নেত্রকোণা জেলার কাব স্কাউটিং সম্প্রসারণ ও মালটিপারপাস কর্মশালা অনুষ্ঠিত


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, নেত্রকোণা প্রকাশিত: মে ২৭, ২০২২, ০৯:৩৯ পিএম
নেত্রকোণা জেলার কাব স্কাউটিং সম্প্রসারণ ও মালটিপারপাস কর্মশালা অনুষ্ঠিত

নেত্রকোণাঃ জেলার দশটি উপজেলা নিয়ে গঠিত বাংলাদেশ স্কাউটস নেত্রকোণা জেলা,"কাব স্কাউটিং সম্প্রসারণ ও জেলার মাল্টিপার পাস ওয়ার্কশপ" সম্পন্ন হয়েছে।

জেলা স্কাউট সূত্রে জানা যায়, বৃহস্পতিবার জেলা শহরের ঐতিহ্যবাহী দত্ত উচ্চ বিদ্যালয় হল রুমে অনুষ্ঠিত দিন ব্যাপী অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  ও জেলা স্কাউটস কমিশনার মনির হোসেন। উক্ত অনুষ্ঠানে নেত্রকোণা জেলা স্কাউটস সম্পাদক অধ্যক্ষ মোঃ গোলাম মোস্তফা, জেলা স্কাউটস কোষাধ্যক্ষ ও ডিপিইও মোঃ ওবায়দুল্লাহ, নেত্রকোণা জেলার অঞ্চলের দায়িত্ব প্রাপ্ত সহকারি পরিচালক এখলাছ উদ্দিন, অঞ্চলের যুগ্ম সম্পাদক মোঃ আবুল হোসেন, সহকারী কমিশনার অধ্যক্ষ মোঃ আব্দুল বাতেন, সহ-কমিশনার এবিএম শাহজাহান কবীর সাজু, সহ-কমিশনার মোঃ আশরাফুল আলম, সহ-কমিশনার মোঃ তোফাজ্জল হোসেন খান, সহ-কমিশনার শায়লা আক্তার রুবি, সহ-কমিশনার পুলকেশ সরকার অপু, সহ-সম্পাদক আবু জাহিদ দুলদুল , স্কাউটস লিডার নজরুল ইসলাম, কাব লিডার মোঃ আতিক রহমান এবং জেলার দশটি উপজেলার সকল উপজেলা শিক্ষা অফিস, উপজেলার স্কাউটস সম্পাদক, কমিশনার, স্কাউটস লিডার, কাব লিডারসহ মোট ৮০ জন অংশগ্রহণ করেন।

সভার শুরুতেই নেত্রকোণা জেলার স্কাউটস -এর বর্তমান চিত্র ও সকল চ্যালেন্সসমূহ পরিসংখ্যানসহ তুলে ধরেন জেলা সম্পাদক অধ্যক্ষ মোঃ গোলাম মোস্তফা সেই সঙ্গে সহ-সম্পাদক আবু জাহিদ দুলদুল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলার স্কাউটস কমিশনার ও অতিরিক্ত জেলা প্রশাসক মনির হোসেন বলেন," মাননীয় প্রধানমন্ত্রীর ২০১৭ সালের অনুশাসন অনুযায়ী আমাদের শতভাগ স্কাউটিং বাস্তবায়ন করতে হবে। নেত্রকোণা জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে কমপক্ষে দুটি করে স্কাউট দল, কাব স্কাউট দল ও রোভার স্কাউট দল চালু করতে হবে। আমার নিজ পক্ষ থেকে এবং প্রশাসনের পক্ষ থেকে সকল সহযোগিতা থাকবে"। 

জেলা কোষাধ্যক্ষ  ও ডিপিইও, সহ-সম্পাদক, ময়মনসিংহ অঞ্চলের সহকারী পরিচালক ও স্কাউটস-কাব লিডারগণ চ্যালেন্স সমূহের সামাধানের ধরন ব্যাখ্যা দেন। উপজেলা শিক্ষা অফিস, উপজেলা সম্পাদক, কমিশনার স্কাউট ও কাব লিডারগণ আগামী ২০২২-২০২৩ খ্রিঃ সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা, কর্মপদ্ধতি, সময় ও স্থান উল্লেখ করে লিখিত কর্মসূচি জমা দেন। জেলা সম্পাদক বলেন, "এই পরিকল্পিত কর্মসূচি বাস্তবায়ন করতে হলে একটি টিমওয়ার্কের মাধ্যমে করতে হবে এবং এই জন্য আমি সকলের সহযোগিতা ও আত্নরিকতা চাই"। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ওবায়দুল্লাহ বলেন," এই কর্মসূচির বাস্তবায়নকে আমি একটি চ্যালেন্স হিসেবে গ্রহণ করলাম। সকল চেষ্টা আমার থাকবে"। সহকারী পরিচালক এখলাছ উদ্দিন বলেন," সুন্দর, গঠনমূলক, কার্যকর ও অংশ গ্রহণমূলক কর্মশালার জন্য সকলকে ধন্যবাদ এবং অঞ্চলের পক্ষ থেকে সকল সহযোগিতার অঙ্গীকার করছি ।"  অঞ্চলের যুগ্ম সম্পাদক আবুল হোসেন সকলের দায়িত্ব ও কর্তব্য সমূহ তুলে ধরেন।

এসএস