Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ঠিকাদারের কাছে বিদ্যালয়ের মাঠ ভাড়া


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ প্রকাশিত: মে ২৫, ২০২২, ০৪:৫১ পিএম
ঠিকাদারের কাছে বিদ্যালয়ের মাঠ ভাড়া

গোপালগঞ্জঃ জেলার কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ি জেবিপি উচ্চ বিদ্যালয়ের মাঠ মোটা অংকের অর্থের বিনিময়ে ঠিকাদের কাছে ভাড়া দিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। বিদ্যালয়টির মাঠ ভরে রাখা হয়েছে ইট, খোয়াসহ নানা ধরণের নির্মাণ সামগ্রী। প্রতিদিনই মেশিন দিয়ে এসব ইট ভাঙ্গা হচ্ছে। আর এই মেশিন দিয়ে ইট ভাঙ্গার শব্দে শিক্ষক-শিক্ষার্থীদের পাঠদান ও গ্রহণে বিঘ্ন ঘটছে। যার ফলে বিপাকে পড়েছে স্কুলের শিক্ষার্থীরা। এ নিয়ে এলাকায় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উপজেলার নাগরা-বান্ধাবাড়ি-রাশমীল সড়ক নির্মাণ কাজের সামগ্রী রাখার জন্য বান্ধাবাড়ি জেবিপি উচ্চ বিদ্যালয়ের মাঠটি ঠিকাদারের কাছে ভাড়া দিয়েছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। বর্তমানে জেবিপি উচ্চ বিদ্যালয় ও বান্ধাবাড়ি হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা রয়েছে। এই দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীরাই মাঠটিতে খেলাধুলা করে। মাঠটিতে নির্মাণ সামগ্রী রাখার  কারণে শিক্ষার্থীরা খেলাধুলা করতে পারছে না। আর বিদ্যালয় চলাকালীন সময়ে মেশিন দিয়ে ইট ভাঙ্গার কারণে শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণেও সমস্যা হচ্ছে। এ ঘটনার ভিডিও চিত্র ও বক্তব্য নিতে গেলে স্কুলের শিক্ষকেরা ছাত্রদের লেলিয়ে দেন সংবাদকর্মীদের উপর। তারা চড়াও হয়ে ছবি নিতে বাধা দেয় এবং সংবাদকর্মীদের উপর চড়াও হয়।

কোটালীপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা নিপুন রায়কে প্রধান করে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দেয়ার জন্য নিদের্শ দিয়েছেন কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সৈয়দ আকবর হোসেন