Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বেতাগী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার অপসারণের দাবিতে কর্মচারীদের কর্মবিরতি


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, বেতাগী (বরগুনা) প্রকাশিত: মে ২৪, ২০২২, ১২:৫২ পিএম
বেতাগী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার অপসারণের দাবিতে কর্মচারীদের কর্মবিরতি

বরগুনাঃ বেতাগীতে অসাধূ ও দুর্নীতিবাজ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আমানুল্লাহ আল-মামুনের দ্রুত অন্যত্র বদলি পূর্বক অপসারণের দাবিতে মাঠ পর্যায়ের কর্মচারিরা কর্মবিরতী পালন করে।

মঙ্গলবার (২৪) মে সকাল ৯ টা থেকে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মুখে কর্মবিরতী পালন কালে কর্মচারীদের পক্ষ থেকে চরম ক্ষোভ  প্রকাশ এবং তাঁদের সঙ্গে অসদাচরণ, হয়রাণি, চাকুরিচ্যুত করার হুমকি, ভাতা, সম্মানি প্রদানে  উৎকোচ গ্রহণ এবং ভূয়াবিল উত্তোলন, হাসপাতালের তৃতীয় শ্রেণির কোয়াটার মেরামাতের কাজ বাস্তবায়নে অসযোগিতা সহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে উপজেলা স্বাস্থ্যসহকারী এ্যাসোসিয়েশনের সভাপতি  মো: গোলাম কিবরিয়া সহ মাঠ পর্যায়ের অন্যান্য কর্মচারিরা বক্তব্য রাখেন।

এ সময় কর্মচারিরা তাদের বক্তব্যে অসাধূ ও দুর্নীতিবাজ এই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আমানুল্লাহ আল-মামুনের দ্রুত অন্যত্র বদলি পূর্বক সংশ্লিষ্টদের নিকট অপসারণের দাবি করেন। এতে মাঠ পর্যায়ের ২২ জন স্বাস্থ্য সহকারী ও ১৫ জন সিএইচসিপি অংশ গ্রহণ করে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আমানুল্লাহ আল-মামুন, সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে এসব তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবি করেন।

এর আগে গত ১৬ মে  স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল এবং একাধিক জাতীয় পত্র-পত্রিকায় দুর্নীতিবাজ এই কর্মকর্তার বিরুদ্ধে ফলাও করে সংবাদ প্রকাশিত হওয়ার পরেও অধ্যাবধি  কোন প্রতিকার না হওয়ায় উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের মাঠ পর্যায়ের কর্মচারিরা অসাধূ ও দুর্নীতিবাজ এই কর্মকর্তার হাত থেকে নিজেদের বাঁচাতে কর্মবিরতী পালন করছে বলে তাঁরা জানান।

সাইদুল ইসলাম মন্টু/এমবুইউ