Dr. Neem on Daraz
Victory Day

মানিকগঞ্জে তীর তেলের পরিবেশককে ১ লাখ টাকা জরিমানা


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৩:৩২ পিএম
মানিকগঞ্জে তীর তেলের পরিবেশককে ১ লাখ টাকা জরিমানা

মানিকগঞ্জঃ শহরের প্রাণকেন্দ্রে গোডাউনে তেলের মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরির অভিযোগে দুধ বাজার এলাকার তীর তেলের পরিবেশক (ডিলার) হরিপদো অ্যান্ড সন্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানকে এক লাখ টাকা অর্থদণ্ড করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (১৩ মে) দুপুর সাড়ে ১২টার দিকে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এ অভিযান পরিচালনা করেন।

এসময় পরিবেশকের রমজান মাসে উত্তোলন করা প্রায় ১ হাজার ২০০ লিটার তীর সয়াবিন তেল জব্দ করা হয়। যা পরবর্তীতে নির্ধারিত মূল্যে ক্রেতাদের মাঝে বিক্রি করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, চাহিদা অনুযায়ী বাজারে তেল সরবরাহ না করায় বাজারে তেলের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। উচ্চ মুনাফার আশায় ডিলার এমনটি করেছে। এমন অসাধু ব্যবসায়ীদের জন্যই বাজারে বোতলজাত তেলের সংকট সৃষ্টি হয়েছে।

তীর তেলের পরিবেশক (ডিলার) হরিপদো অ্যান্ড সন্স বাজারে তেল সরবরাহ না করে কৃত্রিম সংকট তৈরির দায়ে ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা অর্থদণ্ড এবং ন্যায্য মূল্য জব্দ করা তেল ভোক্তাদের মাঝে বিক্রি করা হয়েছে।

গত চার দিনে জেলার বিভিন্ন বাজার থেকে সাড়ে ৩ হাজার লিটার বোতলজাত তেল জব্দ করা হয়েছে। সেই সঙ্গে ১২টি প্রতিষ্ঠানকে প্রায় তিন লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে মানিকগঞ্জ ক্যাবের সাধারণ সম্পাদক এবিএম শামসুন্নবী তুলিপ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন।

বাবুল আহমেদ/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে