Dr. Neem on Daraz
Victory Day

শিমুলিয়া ঘাটে হঠাৎ যানবাহন ও যাত্রীর চাপ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ৪, ২০২২, ০৩:০৪ পিএম
শিমুলিয়া ঘাটে হঠাৎ যানবাহন ও যাত্রীর চাপ

মুন্সীগঞ্জঃ জেলার লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে ঈদের পরের দিনও ঘরমুখো মানুষের হঠাৎ চাপ বেড়েছে। বর্তমানে ঘাটে চার শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

বুধবার (৪ মে) সকাল থেকে শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ দেখা যায়। তবে দুপুর থেকে যানবাহন ও যাত্রীদের চাপ কয়েকগুণ বেড়ে যায়।

শিমুলিয়া ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর জিয়াউল হুদা বিষয়টি নিশ্চিত করে জানান, ঈদকে কেন্দ্র করে ভোগান্তি ও বিড়ম্বনা এড়াতে অনেকেই ঈদের পরে বাড়িতে যাওয়ার পরিকল্পনা করেছেন এবং তারা সকলেই একযোগে বাড়ি যাওয়ার জন্য বের হয়েছেন জন্যই ঘাটে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। এছাড়া সকালে বৈরী আবহাওয়ার কারণে লঞ্চ আধঘণ্টা এবং স্পিডবোট ২ ঘণ্টা বন্ধ থাকে। পরবর্তীতে পুনরায় চালু হয়। এটাও এই ভোগান্তির একটা কারণ। নিবিঘ্ন যাতায়াতের প্রত্যাশায় ঈদের পরের দিন যাত্রা করেও শিমুলিয়া ঘাটে এসে বিড়ম্বনায় পড়তে হচ্ছে যাত্রীদের।

ট্রাফিক ইন্সপেক্টর আরও জানান, এই মুহূর্তে ঘাটে ব্যক্তিগত গাড়িসহ চার শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এছাড়া লঞ্চ ও স্পিডবোটেও ঘরমুখো মানুষের কিছুটা চাপ রয়েছে।

বর্তমানে ঘাটে ৯ ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। এছাড়া যাত্রী ও যানবাহন পারাপারে ৮৫টি লঞ্চ ও ১৫৫টি স্পিডবোট চলাচল করছে বলেও জানান এই কর্মকর্তা।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে