Dr. Neem on Daraz
Victory Day

বরিশালের ২২ গ্রামে ঈদ উদযাপন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২, ২০২২, ১০:৫৫ এএম
বরিশালের ২২ গ্রামে ঈদ উদযাপন

বরিশালঃ সৌদি আরবের সঙ্গে মিল রেখে বরিশালের ২২ গ্ৰামে আজ ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। সোমবার (২ মে) সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত বরিশালের বিভিন্ন স্থানের মানুষ সৌদির সঙ্গে মিল রেখে ঈদের জামাত আদায় করা হয়।

জানা যায়, বরিশাল মহানগরীর ২০ গ্ৰামে প্রায় ৩ হাজার পরিবার সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোমবার ঈদ উদযাপন করেছেন। এসব গ্ৰামের বসবাসরতরা চট্টগ্রামের চন্দ্রনাইশ শাহসুফি দরবার শরিফ, সাতকানিয়া মির্জাখালী দরবার শরিফ এবং আহমাদিয়া জামাত (কাদেরিয়া তরিকার) অনুসারী। তাই তারা দীর্ঘদিন ধরেই সৌদি আরবের সঙ্গে মিল রেখে বাংলাদেশের চেয়ে একদিন আগে রোজা পালন এবং ঈদ উদযাপন করে আসছেন।

বরিশাল নগরীর ২৬ নম্বর ওয়ার্ড টিয়াখালির বাসিন্দা নাসির চৌধুরী জানান, তারা বরাবরই সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা ও ঈদ উদযাপন করেন।

বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের তাজকাঠীর হাজি বাড়ির জাহাগিরিয়া শাহসুফি মমতাজিয়া জামে মসজিদ কমিটির সভাপতি আমীর হোসেন জানান, এ ওয়ার্ডের দক্ষিণ সাগরদী, তাজকাঠীসহ আশপাশের প্রায় ৫০০ পরিবার আজ ঈদ পালন করছেন।

আমীর হোসেন জানান, সোমবার তাদের ওয়ার্ডের যেসব পরিবার ঈদ পালন করছে তারা চট্টগ্রামের চন্দনাইশের জাহগিরিয়া শাহসুফী মমতাজিয়া দরবার শরীফের অনুসারী। এছাড়াও বরিশাল নগরীসহ জেলার প্রায় ৫০ মসজিদে আজ চন্দনাইশ দরবারের অনুসারীরা ঈদের নামাজ নামাজ আদায় করেছেন।

এদিকে, জেলার হিজলা, মেহেন্দিগঞ্জ ও মুলাদীসহ বেশ কিছু এলাকা কয়েক হাজার মানুষ সৌদির সঙ্গে মিল রেখে আগাম ঈদ উদযাপন করছেন।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে