Dr. Neem on Daraz
Victory Day

সৈয়দপুর প্লাজা সুপার মার্কেট সমিতির অচলাবস্থা নিরসনের দায়িত্ব পেলেন ব্যবসায়ী নেতা সাগর


আগামী নিউজ | উত্তরাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২, ০১:৪২ পিএম
সৈয়দপুর প্লাজা সুপার মার্কেট সমিতির অচলাবস্থা নিরসনের দায়িত্ব পেলেন ব্যবসায়ী নেতা সাগর

নীলফামারীঃ সৈয়দপুর প্লাজা সুপার মার্কেট সমিতির অচলাবস্থা নিরসনের দায়িত্ব পেলেন নির্ভিক ব্যবসায়ী নেতা ওমর ফারুক সাগর। রবিবার তাকে এ দায়িত্ব দেয়া হয়। দেশের জনপ্রিয় অনলাইন পোর্টাল আগামী নিউজে অকার্যকর কমিটি দিয়ে চলছে সৈয়দপুর প্লাজা সুপার মার্কেট সমিতি শীর্ষক সংবাদ প্রকাশ হলে ব্যবসায়ী ও প্রশাসনের মাঝে ব্যাপক সাড়া ফেলে। এমন অবস্থায় সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসাইন সমিতির নতুন কমিটি নির্বাচিত করার লক্ষ্যে এ্যাডহক কমিটি গঠনকল্পে লিখিত নির্দেশ দেন সমিতির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক সাগরকে।

প্লাজা সুপার মার্কেটের একাধিক ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা যায়, গত ২০১৮ সালের ৩০ মার্চ সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে সভাপতি আরশেদ হোসেন আলো, সাধারণ সম্পাদক মনির হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে ওমর ফারুক সাগরসহ ১৮ জন সরাসরি ভোটে নির্বাচিত হন। দুই বছর মেয়াদি এ কমিটির কার্যকাল শেষ হয় ২০২০ সালের ৩০ মার্চ। সমিতির গঠনতন্ত্র মোতাবেক মেয়াদ পূর্ণ হওয়ার ১৫ দিন পূর্বেই সাধারণ সভায় আলোচ্যসূচী মতে কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষণা করতে হবে। এদিনের সভাতেই নতুন কার্যনির্বাহী কমিটি গঠনকল্পে সভায় উপস্থিত সংখ্যাগরিষ্ঠ সদস্যের মতামতে ১১ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করার বিধান রয়েছে। কিন্তু সভাপতি ও সাধারণ সম্পাদক গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে মেয়াদ উত্তীর্ণের পরও দায়িত্ব পালন করতে থাকে। এমন অবস্থায় সমিতির সাধারণ সদস্যরা কমিটির প্রতি কটুক্তি করে। ফলে সমিতির সাধারণ ভোটারদের প্রতি সম্মান দেখিয়ে যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক সাগরের নেতৃত্বে কার্যকরী কমিটির ৯ সদস্য পদত্যাগ করে ২০২১ সালের ২০ জুন। এছাড়াও ওই কমিটির চার সদস্য যথাক্রমে খালিদ আজম, সোহেল রানা, রাশেদুল ইসলাম ও আবু বিন আজাদের সুপার মার্কেটে কোন ব্যবসা প্রতিষ্ঠান না থাকায় গঠনতন্ত্র মোতাবেক তারাও পদ হারায় বলে পদত্যাগী নেতা সাগর জানান। এমন অবস্থায় ১৮ সদস্যের কার্যকরী কমিটিতে সভাপতি, সাধারণ সম্পাদকসহ পাঁচজন সদস্য থাকে। অথচ সমিতি পরিচালনার্থে যেকোন সভা এবং সিদ্ধান্ত নিতে হলে দুই-তৃতীয়াংশ সদস্যের প্রয়োজন। কিন্তু তা না থাকায় কমিটি পুরোপুরি অকার্যকর হয়ে পড়ে। তারপরও সভাপতি আরশেদ হোসেন আলো ও সাধারণ সম্পাদক মনির হোসেন নিজের পদ-পদবীর পরিচয়ে নানা কর্মকান্ড পরিচালনা করে আসছিল বলে অভিযোগ রয়েছে। এমন সংকটময় পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসাইন বরাবরে ব্যবসায়ীরা অভিযোগ করে। অভিযোগ বিষয়ে ওই নির্বাহী কর্মকর্তা প্রকাশ্যে ও গোপনে তদন্ত করে ঘটনার সত্যতা পান। এরই প্রেক্ষিতে সমিতির নতুন কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে নির্বাচন পরিচালনা করার জন্য দ্রুত এ্যাডহক কমিটি গঠনের লিখিত দায়িত্ব দেয়া হয় ব্যবসায়ী নেতা ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক সাগরকে। একই সঙ্গে ওই পত্রে সাগরকে কার্য সম্পাদন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করার প্রত্যয়ও ব্যক্ত করা হয়েছে বলে জানা গেছে।

জানতে চাইলে ওমর ফারুক সাগর ইউএনও কর্তৃক এ্যাডহক কমিটি গঠনের নির্দেশনার বিষয়ে সত্যতা নিশ্চিত করেন। সৈয়দপুর প্লাজা সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির নতুন কার্যকরী কমিটি গঠনকল্পে এ্যাডহক কমিটি গঠনের নির্দেশনা দেয়া প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসাইন মুঠোফোনে নির্দেশনা দেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

জিকরুল হক/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে