Dr. Neem on Daraz
Victory Day

গোপালগঞ্জে ৭টি প্রতিষ্ঠানকে জেল-জরিমানা


আগামী নিউজ | গোপালগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ০৩:৪৬ পিএম
গোপালগঞ্জে ৭টি প্রতিষ্ঠানকে জেল-জরিমানা

গোপালগঞ্জঃ জেলা শহরের নতুন বাজার এলাকায় অভিযান চালিয়ে ভেজাল মসলার গুঁড়া তৈরীর অপরাধে এক কারখানার মালিককে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, কোটালীপাড়ায় অভিযান চালিয়ে মূল্য তালিকা না টাঙানোর অপরাধে ৬টি প্রতিষ্ঠানকে ৭ হাজার জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মামুন খান ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হাসান এ কারাদণ্ড ও জরিমানার আদেশ দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মামুন খান জানান, জেলা শহরের নতুন বাজার এলাকায় একটি কারখানায় ভেজাল মসলার গুঁড়া তৈরী করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়।

এসময় মসলা তৈরীর কারখানা থেকে ভেজাল মসলার গুঁড়া, পটেটো চিপস, চাউল, আটা ও ময়দার গুঁড়া এবং বিভিন্ন কেমিক্যাল জব্দ করা হয়। পরে কারখানার মালিক মাসুদ তালুকদাকে (৩৮) ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা প্রদান করা হয়। সাজাপ্রাপ্তকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়।

অপরদিকে, সহকারী পরিচালক শামীম হাসান জানান, মঙ্গলবার দুপুরে জেলার কোটালীপাড়া উপজেলার ঘাঘর বাজারে অভিযান চালানো হয়। এসময় মূল্য তালিকা না টাঙানোর অপরাধে ৬টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অংকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, তরমুজসহ বিভিন্ন ফলের দোকানে বিক্রি অনিয়ম তদারকি করে তরমুজসহ ফল ক্রয়ে ভোক্তা সাধারণকে যৌক্তিক মূল্যে বিক্রি করার ব্যবস্থা গ্রহণ করা হয়। এসময় কোটালীপাড়া থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সৈয়দ আকবর হোসেন/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে