Dr. Neem on Daraz
Victory Day

রংপুরে গ্যাস সরবরাহ নির্মাণ কাজের উদ্বোধন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, রংপুর প্রকাশিত: মার্চ ৮, ২০২২, ০৮:৪০ পিএম
রংপুরে গ্যাস সরবরাহ নির্মাণ কাজের উদ্বোধন

ছবিঃ আগামী নিউজ

রংপুরঃ রংপুর তথা উত্তরাঞ্চলের মানুষের দীর্ঘ দিনের প্রত্যাশিত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি পাইপ লাইনের মাধ্যমে রংপুরে গ্যাস সরবরাহ কাজের প্রায় ৫০% ভাগ কাজ শেষ হয়েছে। এই প্রকল্পের রংপুরের মিঠাপুকুর উপজেলার ভবানিপুর অংশে গ্যাস লাইন সংযোগের অন্যতম নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে নির্মাণ কাজের উদ্বোধন করেন জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব (অপারেশন) জাহাঙ্গীর আলম।

এসময় অতিরিক্ত সচিব জাহাঙ্গীর আলম বলেন, বগুড়া থেকে রংপুর পীরগঞ্জ হয়ে সৈয়দপুর পর্যন্ত নির্মানাধীণ এই গ্যাস লাইনের কাজ প্রায় ৫০% শতাংশ কাজ শেষ হয়েছে। আজ সংযোগ নির্মাণ কাজ শুরু হলো। এই নির্মাণ কাজের উদ্বোধনের মধ্যদিয়ে উত্তরবঙ্গের মানুষের অনেক দিনের একটি স্বপ্ন পূরণের পথে এগিয়ে গেল আরও এক ধাপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা দিলে কথা রাখেন, তার দেয়া প্রতিশ্রুতি প্রকল্পের কাজ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন হবে বলেও জানান তিনি। সেই সাথে যে সকল জমির উপর দিয়ে এই পাইপ লাইন নির্মাণ করা হচ্ছে সে-সকল জমি অধিগ্রহনের কাজও চলমান রয়েছে। এই প্রকল্পের কাজ ২০২৩ সালের জুন মাসে শেষ হবে ইনশাআল্লাহ। 
 
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-পেট্রোবাংলার পরিচালক (পরিকল্পনা) প্রকৌশলী আলী ইকবাল মো. নূরুল্লাহ, মিঠাপুকুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমাতুজ জোহরা প্রমুখ। 

উল্লেখ্য, ২০১৮ সালে বগুড়া থেকে রংপুর পীরগঞ্জ হয়ে সৈয়দপুর পর্যন্ত নির্মানাধীণ এই গ্যাস লাইন প্রকল্পের কাজ শুরু হয়। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৩৬৮ কোটি ৫২ লাখ টাকা। ৫ টি অংশে ৫ টি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করছে। প্রকল্পটি বাস্তবায়ন করছে পেট্রোবাংলার গ্যাস ট্রান্সমিশন কোং লিঃ।

এসএসআই

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে