Dr. Neem on Daraz
Victory Day

ধামইরহাট সীমান্তে বিএসএফের অবৈধ প্রবেশ, পতাকা বৈঠকে ফেরত


আগামী নিউজ | ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২২, ০৪:০৮ পিএম
ধামইরহাট সীমান্তে বিএসএফের অবৈধ প্রবেশ, পতাকা বৈঠকে ফেরত

ফাইল ছবি

নওগাঁঃ জেলার ধামইরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্য দিলীপ কুমার (৪০) মদপান অবস্থায় আন্তর্জাতিক আইন অমান্য করে অস্ত্র নিয়ে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় গ্রামবাসী ও বিজিবি সদস্যরা তাকে আটক করে। পরের দিন বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ সদস্যকে ফেরত দেয়া হয়েছে।

বিজিবি ও স্থানীয়দের সুত্রে জানা যায়, গত শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১ টায় ভারতীয় বিএসএফের এক সদস্য বাংলাদেশের কালুপাড়া নামক গ্রামে প্রবেশ করে। এ সময় কালুপাড়া ক্যাম্পের বিজিবি সদস্যরা তাকে আটক করে ক্যাম্পে নিয়ে আসে। তার কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। বিএসএফ সদস্য দিলীপ কুমার ইউনিফর্ম পরে অস্ত্র নিয়ে বাংলাদেশের ২৭১/৪ এস নম্বর মেইন পিলার দিয়ে উপজেলার কালুপাড়া গ্রামে প্রবেশ করে চিৎকার ও হিন্ডি ভাষায় অন্য কাউকে ডাকা-ডাকি করেন। আটককৃত বিএসএফ সদস্য মদ্যপ অবস্থায় ছিলেন। তার চিৎকারে উপজেলার সীমান্তবর্তী কালুপাড়া গ্রামের লোকজনের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পরে গ্রামবাসী একত্রিত হয়ে বিএসএফকে ঘেরাও করে স্থানীয় কালুপাড়া বিজিবি ক্যাম্পে খবর দেয়। বিজিবি সদস্যরা এসে তাকে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে। পরের দিন রবিবার ২৭ ফেব্রুয়ারি দুপুর সাড়ে ১২ টায় ১৪-বিজিবি পত্নীতলার ব্যাটালিয়ন অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল এসএম নাদিম আরেফিন (সুমন) ও ভারতের পতিরাম ১৩৭ ব্যাটালিয়নের কমান্ডেন্ট লেফটেন্যান্ট বাজরাজ ইয়াদদ নেতৃত্ব পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের মাধ্যমে বিএসএফ সদস্য ফেরত দেওয়া হয়।

এ ব্যাপারে পত্নীতলা ব্যাটালিয়নের অধিনায়ক এসএম নাদিম আরেফিন জানান, আন্তর্জাতিক নিয়ম মেনে আটক বিএসএফ সদস্যকে ফেরত দেওয়া হয়েছে। আটকের সময় তার নিকট একটি অস্ত্র, হ্যান্ড গ্রেনেড ও ১০ রাউন্ড গুলি ছিল।

আগামীনিউজ/এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে