Dr. Neem on Daraz
Victory Day

আলুর ন্যায্যমূল্য নিশ্চিত করতে রপ্তানি বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করা হয়েছে: রংপুরে বাণিজ্যমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২, ০৮:৪২ পিএম
আলুর ন্যায্যমূল্য নিশ্চিত করতে রপ্তানি বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করা হয়েছে: রংপুরে বাণিজ্যমন্ত্রী

ছবিঃ আগামী নিউজ

রংপুরঃ বাণিজ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি এমপি বলেছেন, দেশে পর্যাপ্ত আলু উৎপাদিত হচ্ছে। আলুর ন্যায্যমূল্য নিশ্চিত করতে রপ্তানি বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দেশের রপ্তানি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এবছর ৫১ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আলু রপ্তানি থেকে আয় এতে অবদান রাখবে। সরকার আলু উৎপাদন, ব্যবহার ও রপ্তানির বিষয়ে সজাগ রয়েছে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকালে রংপুর সার্কিট হাউজে অপু মুনশি ম্যামোরিয়াল ট্রাস্ট ও রোটারি ক্লাব অফ উত্তরার আয়োজনে পীরগাছার নব্দীগঞ্জে নির্মিতব্য ক্যানসার হাসপাতালের অগ্রগতি প্রসঙ্গে এক সাংবাদিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন বাণিজমন্ত্রী।

টিপু মুনশি বলেন, রংপুর অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি করতে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রায় একশত কোটি টাকা ব্যয়ে রংপুরে ক্যান্সার হাসপাতাল নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বঙ্গবন্ধু ম্যামোরিয়াল হাসপাতাল এর চিকিৎসা সেবার মান বড়ানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ ছাড়া, অপু মুশি ম্যামোরিয়াল ট্রাস্ট রংপুরে প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে ৫০ বেডের ‘ক্যানসার হাসপাতাল প্রকল্প-রংপুর’ বাস্তবায়নের কাজ দ্রুত এগিয়ে চলছে। এতে সহযোগিতা প্রদানের জন্য ঢাকার রোটারি ক্লাব উত্তরা এগিয়ে এসেছে। মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিৎ করতে সরকারের পাশাপাশি বেসরকারি খাতও এগিয়ে এসেছে।

বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে  বলেন, দেশের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক থাকার জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। বাজার মনিটরিং জোরদার করা হয়েছে। ভোক্তা যাতে প্রতারিত না হন, সেজন্য সর্বাধিক গুরুত্ব দিয়ে বাণিজ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। ভোজ্যতেল, ডাল, চিনি, পেঁয়াজের মতো আমদানি নির্ভরপণ্য যাতে সঠিক মূল্যে বিক্রয় হয়, সেজন্য সরকার কঠোর নজরদারি করছে।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধির কারণেই তেল, চিনি ও ডালের বাড়ানো হয়েছে। ট্যারিফ কমিশনের বাইরে দাম বাড়ালে সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এজন্য ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে।

ঢাকা থেকে আগত রোটারি ক্লাব অফ উত্তরার  প্রেসিডেন্ট নোটারিয়ান জুলহাস আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন- রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. বিমল চন্দ্র রায়, যমুনা গ্রুপের জেনারেল ম্যানেজার (জিএম) উজ্জল রায় প্রমুখ। এসময় রোটারী ক্লাব উত্তরা ও রংপুরের রোটারীয়ানবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে ঢাকার রোটারি ক্লাব অফ উত্তরার প্রতিনিধি দল পীরগাছা উপজেলার রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের নব্দীগঞ্জ এলাকায় নির্মিতব্য ক্যানসার হাসপাতালের কাজ পরিদর্শন করেন। দুপুরে বাণিজ্যমন্ত্রী নগরীর সাহেবগঞ্জ বীরচরণ এলাকায় কারুপণ্য রংপুর লিমিটেডের প্রকল্প পরিদর্শন করেন।

আগামীনিউজ/এসএসআই

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে