Dr. Neem on Daraz
Victory Day

রামেকের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২২, ১০:৪৮ এএম
রামেকের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু

রাজশাহীঃ গত ২৪ ঘণ্টায় মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় একজন এবং উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। 

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে রাজশাহী জেলার একজন মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় আরও ‍একজন মারা গেছেন। তিনি নাটোর জেলার বাসিন্দা। চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে এই দুজনের মৃত্যু হয়েছে। 

এই দুজন ভর্তি ছিলেন হাসপাতালের আইসিইউতে। মারা যাওয়া দুইজনই নারী। এদের একজনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ৬ জন রোগী। ১৪৬টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৯ জন।

করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতাল ল্যাবে ১৪০টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ২২টিতে। একই দিনে রামেক ল্যাবে ২৫৩টি নমুনা পরীক্ষায় ৪৬টিতে করোনা ধরা পড়েছে।

রাজশাহীর ১৭৮টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ২৩টিতে। জেলায় করোনা শনাক্তের হার ১৪ দশমিক ১৫ শতাংশ। একই ল্যাবে জয়পুরহাটের ৭৮টি নমুনা পরীক্ষায় ২৩টিতে করোনা ধরা পড়েছে। জয়পুরহাটে করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৪৯ শতাংশ।

আগামীনিউজ/এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে