Dr. Neem on Daraz
Victory Day

চোখ জুড়াবে সরিষা ক্ষেত


আগামী নিউজ | মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ০৫:২৪ পিএম
চোখ জুড়াবে সরিষা ক্ষেত

ছবিঃ আগামী নিউজ

ফরিদপুরঃ এ যেন এক অপরূপ সৌন্দর্য। দেখে মনে হয় হলুদ বরণে সেজেছে প্রকৃতি। এমনি চিত্র দেখা যায় ফরিদপুরের মধুখালী উপজেলার বিভিন্ন এলাকায়। চারপাশে শুধু সরিষা ফুলের মৌ-মৌ গন্ধে মুখরিত ফসলের মাঠগুলো।
উপজেলার নওপাড়া, মেগচামী, বাগাট, রায়পুর, জাহাপুর ইউনিয়নে সরিষা চাষ বেশি লক্ষ্য করা যায়। আবহাওয়া ভালো থাকায় এবং সেচ, সার ও কীটনাশক কম লাগাতে সরিষার ভালো ফলন হয়েছে। এতে করে কৃষকের মুখে তৃপ্তির হাসি ফুটেছে।

উপজেলার কৃষি অফিস সূত্রে জানা যায়, এ বছর উপজেলার ১টি পৌরসভাসহ ১১টি ইউনিয়নে। সরিষা চাষ করা হয়েছে। যার মধ্যে রয়েছে, টরি ৭, বারি ১৪, ১৭ সহ স্থানীয় সরিষা। জমি উর্বর হওয়ায় অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার প্রত্যাশায় এখন কৃষকরা।

উপজেলা কৃষি অফিসার আলভীর রহমান বলেন, বিভিন্ন প্রশিক্ষণ ও প্রণোদনার ফলে সরিষার আবাদ বৃদ্ধি পেয়েছে। মধুখালীতে এ বছর ৯৮০ হেক্টর জমিতে সরিষা চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কিন্তু সরিষা চাষ হয়েছে ৯৮৫ হেক্টর জমিতে। গত বছরের তুলনায় এ বছর সরিষার চাষ বেশি হয়েছে। ফলনও ভালো আশা করা যাচ্ছে।

আগামীনিউজ/শরিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে