Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

রামেকে করোনা ইউনিটে একজনের মৃত্যু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, রাজশাহী প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ১০:২৩ এএম
রামেকে করোনা ইউনিটে একজনের মৃত্যু

রাজশাহীঃ গত ২৪ ঘণ্টায় মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে একজনের জনের মৃত্যু হয়েছে। এইসময়ে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।রোববার (১৬ জানুয়ারি) সকাল ৯টা থেকে সোমবার (১৭ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

সোমবার (১৭ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার এক নারী মারা গেছেন। তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়। তবে এইসময়ে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন রোগী। ১০৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৩ জন।

করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতাল ল্যাবে ৮৯ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৬ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা ধরা পড়েছে। করোনা শনাক্ত হওয়া প্রত্যেকেই রাজশাহীর বাসিন্দা। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার দশমিক ৩৩ দশমিক ১৯ শতাংশ।

আগামীনিউজ/বুরহান