Dr. Neem on Daraz
Victory Day

ইউপি নির্বাচন: সৈয়দপুরে ৩টিতে বিদ্রোহী, ২টিতে নৌকা-জাকের পার্টি


আগামী নিউজ | উত্তরাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২১, ১২:১৯ পিএম
ইউপি নির্বাচন: সৈয়দপুরে ৩টিতে বিদ্রোহী, ২টিতে নৌকা-জাকের পার্টি

ছবি: আগামী নিউজ

নীলফামারী: জেলার সৈয়দপুরে পাঁচ ইউপিতে উৎসব মূখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে। চতুর্থ ধাপের এ নির্বাচনে কোন ভোট কেন্দ্রেই কোন ধরনের গোলযোগ হয়নি। আইনশৃংখলা বাহিনীর ছিলো আইনের প্রতি পুরোপুরি অনড় অবস্থান। সুষ্ঠ ভোট অনুষ্ঠানে প্রার্থী ও সমর্থকরাও সহযোগিতা করেছে। টানা ভোট চলার পর ২৬ ডিসেম্বর রাত ১০টায় উপজেলা পরিষদ হলরুম থেকে রিটার্নিং অফিসাররা ফলাফল ঘোষণা করেন।

উপজেলার কামারপুকুর ইউনিয়নে আ.লীগের বিদ্রোহী প্রার্থী আনোয়ার হোসেন সরকার মোটরসাইকেল মার্কায় ৫১৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম নৌকা মার্কার প্রার্থী জিকো আহমেদ পেয়েছেন ৪৮৯৯ ভোট। মাত্র ২৯১ ভোটে জয়পরাজয় হয়।

খাতামধুপুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী বীরমুক্তিযোদ্ধার সন্তান মাসুদ রানা পাইলট বাবু মোটর সাইকেল মার্কা নিয়ে ভোটযুদ্ধ করেন। তিনি ৭৪০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আনারস মার্কার প্রার্থী জুয়েল চৌধুরী ভোট পেয়েছেন ৬৯৭৮। এ ইউনিয়নেও জয়পরাজয় ঘটে ৫২৭ ভোটে। তবে আওয়ামী লীগের প্রার্থী হাসিনা বেগম নৌকা মার্কায় সারা ইউনিয়নের ৯টি কেন্দ্রে ভোট পেয়েছেন মাত্র ৯৩টি। অথচ এ ইউনিয়নে সংখ্যালঘু ভোটারের সংখ্যা প্রায় ২৫০০’র মতো।

বোতলাগাড়ী ইউনিয়নের আ’লীগের বিদ্রোহী প্রার্থী বহিস্কৃত ইউনিয়ন সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সরকার জুন হেভিওয়েট প্রার্থীদের নাকানি চুবানি দিয়ে ভোটের ফলাফল নিজের পক্ষে নিতে সক্ষম হয়েছেন। তিনি ঘোড়া মার্কা প্রতীকে ৫৫২৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী রওশন হাবিব চৌধুরী অটোরিক্সা মার্কায় ভোট পান ৫৪৪৯। এ ইউনিয়নে আ.লীগ সভাপতি নৌকা মার্কার প্রার্থী চড়াইখোলা স্কুল এন্ড কলেজের প্রভাষক সাবেক ছাত্রনেতা আব্দুল হাফিজ হাপ্পু ভোট পেয়েছেন ৩১২০টি।

বাঙ্গালীপুর ইউনিয়নে জিতেছে নৌকা মার্কার প্রার্থী ও ইউনিয়ন আ.লীগের সভাপতি ডাঃ শাহজাদা সরকার। তিনি ভোট পেয়েছেন ৫৮৫৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোটরসাইকেল মার্কার প্রার্থী সাইদুল হক বাবলু ৩৮৪৪ ভোট পেয়েছেন। এ ইউনিয়নে আ.লীগের কোন বিদ্রোহী প্রার্থী ছিলেন না।

কাশিরাম ইউনিয়নে জয় পেয়েছেন জাকেরপার্টি মনোনিত প্রার্থী লান্চু হাসান চৌধুরী। তিনি গোলাপ ফুল মার্কায় ভোট পেয়েছেন ৬৩৫৭। প্রতিদ্বন্দ্বি প্রার্থীর নাম প্রভাষক মনিরুজ্জামান বাদশা কাজী। তিনি মোটরসাইকেল মার্কায় ভোট পান ৫৮১১। এ ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থী গোলাম রকিব সোহন পান ২৫৪১ ভোট।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে