Dr. Neem on Daraz
Victory Day

সৈয়দপুরে পৌরসভার প্যানেল মেয়র নবম শ্রেণির পরীক্ষার্থী


আগামী নিউজ | জিকরুল হক, উত্তরাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১, ০৩:০৩ পিএম
সৈয়দপুরে পৌরসভার প্যানেল মেয়র নবম শ্রেণির পরীক্ষার্থী

ছবি: আগামী নিউজ

নীলফামারী: জেলার সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র-৩ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নবম শ্রেণির সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছেন। ওই প্যানেল মেয়রের নাম সবিয়া বেগম ওরফে সাবিয়া সুলতানা। তিনি সংরক্ষিত আসন-১ এর (১, ২ ও ৩নং ওয়ার্ড) কাউন্সিলর। 

রবিবার সকালে শহরের গফুরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে সরেজমিনে গেলে তাকে পরীক্ষার হলে পরীক্ষা দিতে দেখা যায়। 

রবিবার ছিল ড্রেসমেকিং এবং কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিষয়ের পরীক্ষা। ওই পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর ৭৭০১০৮০৯৭৬ ও রোল নং- ১০২৬৯৫ বলে পরীক্ষা কেন্দ্রের সচিব পুলিন চন্দ্র দাস এ তথ্য নিশ্চিত করেন। ওই পরীক্ষার্থী সৈয়দপুর আসমতিয়া দাখিল (ভোকেশনাল) মাদ্রাসার পরীক্ষার্থী হিসাবে পরীক্ষায় অংশ নিচ্ছেন। তবে তিনি তার নির্বাচনী হলফনামায় নিজেকে স্বাক্ষরজ্ঞান সম্পন্ন বলে উল্লেখ করছেন। এ হলফনামা সম্পাদন হয় ২০২০ সালের ১৪ ডিসেম্বর।

পরীক্ষা কেন্দ্রের সচিব ও ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের (ভোকেশনাল) প্রধান শিক্ষক জানান, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীর ভর্তির বিষয়ে বয়সের কোন বাধা নেই। তবে নবম শ্রেণিতে ভর্তি হতে হলে অবশ্যই শিক্ষার্থীকে অষ্টম শ্রেণি পাস হতে হবে। এমনকি গত ২০০৯ সালেও অষ্টম শ্রেণি পাস হলেও চলবে।

এক্ষেত্রে ওই প্যানেল মেয়র কিভাবে নবম শ্রেণির সমাপনি পরীক্ষায় অংশ নিচ্ছেন তা শিক্ষক সমাজকে ভাবিয়ে তুলছে। 

নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষক বলেন, যিনি ২০২০ সালে স্বাক্ষরজ্ঞান সম্পন্ন তিনি ২০২১ সালে নবম শ্রেণির সমাপনি পরীক্ষায় কিভাবে অংশ নিতে পারে। তার মানে তিনি হলফনামায় তথ্য গোপন করেছেন। এ অপরাধের জন্য তিনি যে সংরক্ষিত আসনের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, নির্বাচন বিধিমালা মতে তার কাউন্সিলর পদ থাকার কথা নয়। 

মুঠোফোনে কথা হয় ওই পরীক্ষার্থী সবিয়া বেগম ওরফে সাবিয়া সুলতানার সঙ্গে। তিনি জানান, আপনার প্রশ্নের জবাব দিতে আমি বাধ্য না। আপনি বাসায় আসেন, বসে কথা বলেন।

সৈয়দপুর আসমতিয়া দাখিল (ভোকেশনাল) মাদ্রাসার সুপার কাজী মো. আনোয়ারুল আলম শাহর সঙ্গে মুঠোফোনে ওই শিক্ষার্থী বিষয়ে জানতে কথা হলে তিনি বলেন, সব ঠিক আছে, স্বাক্ষাতে কথা হবে। ওই পরীক্ষা কেন্দ্রে রবিবারের পরীক্ষায় চারটি শিক্ষা প্রতিষ্ঠানের ১৫৭ জন পরীক্ষার্থী অংশ নেয়।

এসব শিক্ষা প্রতিষ্ঠান হলো ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়, বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়, আইসঢাল খিয়ারপাড়া আলীম মাদ্রাসা ও সৈয়দপুর আসমতিয়া দাখিল মাদ্রাসা।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে