Dr. Neem on Daraz
Victory Day

দুই ইউপি সদস্য প্রার্থীর একই প্রতীক


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২১, ০৮:৫০ এএম
দুই ইউপি সদস্য প্রার্থীর একই প্রতীক

ছবিঃ সংগৃহীত

লালমনিরহাটঃ জেলার হাতীবান্ধায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই ইউপি সদস্য প্রার্থীর একই প্রতীকের (মোরগ) পোস্টার দেখা গেছে। পোস্টার লাগানোর ৫ দিন পর বিষয়টি সবার চোখে আসে।

দুই সদস্য পদ প্রার্থীর একই প্রতীকের বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও উপজেলার সর্বত্র চলছে আলোচনা-সমালোচনার ঝড়। যে কারণে বিভ্রান্তের মধ্যে পড়েছেন সাধারণ ভোটাররা।

ঘটনাটি ঘটেছে লালমনিরহাট জেলার  হাতীবান্ধা উপজেলার সিঙ্গীমারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে। চতুর্থ ধাপের এ ইউপি নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ উপজেলায় ১২টি ইউনিয়ন রয়েছে।

একই প্রতীকের পোস্টার ছাপানো ওই দুই সদস্য হলেন- উপজেলার সিংগীমারী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নুরুজ্জামান ও মোক্তারুজ্জামান তুহিন।

জানা গেছে, আগামী ২৬ ডিসেম্বর হাতীবান্ধা উপজেলার ১২ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সকল প্রস্তুতি নির্বাচন কমিশন এরই মধ্যে সম্পন্ন করেছেন। এর আগে গত ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয় উপজেলা নির্বাচন কমিশন। এতে মোরগ প্রতীক পায় আক্তারুজ্জামান তুহিন। আর টিউবওয়েল প্রতীক পায় নুরুজ্জামান। এরপরেও দুজনই মোরগ প্রতীক দিয়ে পোস্টার ছাপিয়েছেন। বিভিন্ন জায়গায় সেই পোষ্টার সাটিয়েও দেওয়া হয়েছে।  এতে করে দ্বিধাদ্বন্দ্বে ভুগছেন ভোটাররা।

এ বিষয়ে মোক্তারুজ্জামান তুহিন বলেন, আমি মোরগ প্রতীক পেয়েছি। তার সমস্ত কাগজ পত্র আমার কাছে আছে। কিন্তু নুরুজ্জামান কি কারনে মোরগ প্রতীক দিয়ে পোস্টার ছাপিয়েছেন তা আমার জানা নেই। তাই বিষয়টি নির্বাচন কমিশনকে অবগত করা হয়েছে।

অপর প্রার্থী নুরুজ্জামান বলেন, আমি টিউবয়েল প্রতীক পেয়েছি। ভুলবশত মোরগ প্রতীকের পোস্টার ছাপানো হয়েছে। পরবর্তীতে তা সংশোধন করা হয়েছে।

ওই ওয়ার্ডের আশরাফুল আলম নামের এক ভোটার বলেন, দুই প্রার্থীর মোরগ মার্কার পোস্টার লাগানো হয়েছে, প্রচারও চলছিল। পরে বিষয়টি চোখে এলে অপর প্রার্থীকে বললে তিনি বিষয়টি নিয়ে অভিযোগ করেন।

হাতীবান্ধা উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল ইসলাম বলেন, এক প্রার্থী অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে বিষয়টি সংশোধন করে দেওয়া হয়েছে। ভুলবশত একই প্রতীক দুই প্রার্থীই ব্যবহার করেছেন।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে