Dr. Neem on Daraz
Victory Day

চট্টগ্রামে পৃথক অভিযানে সাড়ে ৮ কোটি টাকার ইয়াবাসহ আটক ৪


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২১, ০১:১৫ পিএম
চট্টগ্রামে পৃথক অভিযানে সাড়ে ৮ কোটি টাকার ইয়াবাসহ আটক ৪

ছবিঃ সংগৃহীত

চট্টগ্রামঃ জেলায় র‌্যাবের পৃথক দুই অভিযানে সাড়ে ৮ কোটি টাকার ইয়াবাসহ চার মাদক কারবারিকে আটক করা হয়েছে।

চট্টগ্রামের পটিয়া থেকে সাড়ে চার কোটি টাকার ১ লাখ ৪৩ হাজার ১৭৫ পিস ইয়াবাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব। গতকাল শুক্রবার (১০ ডিসেম্বর) ভোর সাড়ে ছয়টার দিকে চট্টগ্রামের পটিয়া থানাধীন বাইপাস এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- নুরুল ইসলাম (৪৩) ও মাহমুদুল হক প্রকাশ লালু (২৪)।

র‍্যাব ৭ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) নিয়াজ মোহাম্মদ চপল জানিয়েছনে, গোপন সংবাদের ভিত্তিতে পটিয়া বাইপাস এলাকায় অভিযান চালানো হয়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে ধাওয়া করে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১ লাখ ৪৩ হাজার ১৭৫ ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত এসব ইয়াবার মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা।

অন্যদিকে, চট্টগ্রামের কর্ণফুলী এলাকা থেকেও আনুমানিক ৪ কোটি টাকা মূল্যের ১ লাখ ৩৩ হাজার ৬৩০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাতে কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকা থেকে তাদের আটক করা হয়।

কর্ণফুলী থেকে আটককৃতরা হলেন- কক্সবাজারের উখিয়া থানার ফারীর বিল এলাকার মৃত আবুল হোসেনের ছেলে মো. ইসমাইল এবং একই এলাকার পূর্ব ফারীর বিলের হাজী আবুল হোসেনের ছেলে মো. রেদওয়ান (২৬)।

র‍্যাব জানায়, কতিপয় মাদক কারবারি যাত্রীবাহী বাস যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে এমন খবর পাওয়া যায়। ওই গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে অভিযান চালিয়ে পটিয়া বাইপাস রোড এলাকায় রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করা হয়। এক পর্যায়ে র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি যাত্রীবাহী বাস থামানোর সংকেত দিলে বাসটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামায়। এ সময় বাস থেকে নেমে দুইজন ব্যক্তি প্লাস্টিকের বস্তা নিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাদের আটক করে। তাদের হেফাজতে থাকা প্লাস্টিকের বস্তা তল্লাশি করে ১ লাখ ৪৩ হাজার ১৭৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য সাড়ে ৪ কোটি টাকা বলে তিনি জানান।

র‍্যাব ৭ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) নিয়াজ মোহাম্মদ চপল জানান, আটককৃতরা দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য সাড়ে ৮ কোটি টাকা। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের কর্ণফুলী ও পটিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে