Dr. Neem on Daraz
Victory Day

বিদ্যুতের তার নিয়ে খেলতে গিয়ে দুই শিশুর মৃত্যু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২১, ০৪:০৯ পিএম
বিদ্যুতের তার নিয়ে খেলতে গিয়ে দুই শিশুর মৃত্যু

ছবিঃ সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জঃ জেলার নাচোল উপজেলায় ভারত-বাংলাদেশের নবনির্মিত বিদ্যুৎ সংযোগের বৈদ্যুতিক তার নিয়ে খেলা করার সময় দুই শিশুর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে নাচোল উপজেলার কসবা ইউনিয়নের কালইর গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নাচোল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) সেলিম রেজা বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত শিশুরা হলো- কালইর গ্রামের মাসুদ রানার ছেলে সজিব (১৩) ও একই এলাকার মিঠু আলীর মেয়ে লামিয়া আক্তার (৯)।

স্থানীয়দের বরাত দিয়ে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, কালইর এলাকার একটি মাঠে ভারত থেকে বাংলাদেশের আমনুরা পর্যন্ত বৈদ্যুতিক সঞ্চালন লাইনের তার টানা হচ্ছে। অন্যান্য দিনের মতো বৃহস্পতিবার সকালেও ছাগল নিয়ে ওই মাঠে যায় সজিব ও প্রতিবেশী লামিয়া। মাঠে নাগালের মধ্যে থাকা তার ধরে শিশু দু’টি ঝুলে ঝুলে খেলতে শুরু করে। এর একপর্যায়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যায় তারা।  

ওসি আরও জানান, তারগুলো অনেক দূর থেকে যন্ত্রের সাহায্যে টানছেন শ্রমিকরা। তারা বাচ্চা দু’টিকে দেখতে পাননি।

বিদ্যুৎ লাইন নির্মাণকাজের দায়িত্বে থাকা পাওয়ার গ্রিড কোম্পানির সহকারী প্রকৌশলী আকতার হোসেন জানান, বগুড়া থেকে রহনপুর পর্যন্ত নতুন লাইন নির্মাণ করা হচ্ছে। লাইন নির্মাণের জন্য এক পোল থেকে অন্য পোলে তার টানা হচ্ছিল। এক পোল থেকে অন্য পোলের মাঝের যে দূরত্ব তার কোনো একটা দিকে ওই দুই শিশু তারের ওপরে বসে ছিল। দুই দিকের পোলে যখন তার টানা শুরু হয়েছে, তখন শিশু দুটি তারের সঙ্গে উপরে উঠে মাটিতে পড়ে যায়। যেহেতু নতুন লাইন তাই বিদ্যুৎতায়িত নয়, তারা পড়ে গিয়ে মারা গেছে।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে