Dr. Neem on Daraz
Victory Day

নির্বাচনী সহিংসতায় নিহতদের পরিবারে শোকের মাতম


আগামী নিউজ | রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১, ১২:৪৫ পিএম
নির্বাচনী সহিংসতায় নিহতদের পরিবারে শোকের মাতম

ছবি: আগামী নিউজ

ঠাকুরগাঁও: তৃতীয় ধাপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে বিভিন্ন স্থানে প্রশাসনের সঙ্গে জনতার সংঘর্ষ, গাড়ি ভাঙচুর, ভোটগ্রহণ কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখাসহ নানা অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

পরিস্থিতি সামাল দিতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে এক এইচএসসি পরীক্ষার্থীসহ ৩ গ্রামবাসীর মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছে মহিলা ও পুলিশসহ কমপক্ষে ১০ জন।

এ ঘটনায় নিহতদের পরিবারে চলছে শোকের মাতম। বারবার তারা নিহতদের কথা মনে করে কান্না করছেন।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত দুইজনের দাফন ও একজনের সৎকার সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) ময়নাতদন্ত শেষে বিকেল ৫টার পর পরিবারের হাতে মরদেহ হস্তান্তর করা হয়। পরে রাতে নিজ কবরস্থানে নিহত দুইজনের জনের দাফনকার্য ও একজনের শ্মশানে সৎকার সম্পন্ন করা হয়।

হতাহতের ঘটনায় পীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আবু হামিদ মণ্ডল বাদী হয়ে সোমবার (২৯নভেম্বর) দুপুর ১২টায় মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাতনামা ৭০০ জনকে আসামি করা হয়েছে। তবে এসব ঘটনায় মঙ্গলবার পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

গ্রামজুড়ে নেমে আসে শোকের ছায়া। শোক সামলে ওঠার আগেই পুলিশের করা মামলায় গ্রেপ্তার ভয়ে পুরুষশূন্য হয়ে পড়েছে গ্রামটি। গ্রামজুড়ে আতঙ্ক বিরাজ করছে। এদিকে নিহতের পরিবারগুলোতে চলছে শোকের মাতম।

পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম জানিয়েছেন, উপজেলার ৩নং খনগাঁও ইউনিয়নের রেঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটের ফলাফলকে কেন্দ্র করে রোববার রাত ৮টার দিকে ওই ইউনিয়নের বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী নুরুজ্জামানের সর্মথকরা কেন্দ্রের ভোটগ্রহণের কর্মকর্তাদের কেন্দ্রে আটকে রাখে। খবর পেয়ে তিনি (ইউএনও) এবং হরিপুর উপজেলা নির্বাহী অফিসার আবদুল করিম ঘটনাস্থলে যান।

বিক্ষুব্ধ জনতা তাদেরকেও কেন্দ্রে আটক করে রাখে। খবর পেয়ে বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে যান।

পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, হতাহতের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছেন। তবে কী মামলা হয়েছে অথবা কাকে আসামি করা হয়েছে এ বিষয়ে তিনি কিছুই জানাননি।

উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা ও গাড়ি ভাঙচুর ঘটনা সামাল দিতে ঘিডোব কেন্দ্রে বিজিবি কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে