Dr. Neem on Daraz
Victory Day

ঝালকাঠিতে তেলবাহী জাহাজে বিস্ফোরণ ও অগ্নিকান্ডে নিহত এক, দগ্ধ সাত


আগামী নিউজ | ঝালকাঠি প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১, ০৩:৪৩ পিএম
ঝালকাঠিতে তেলবাহী জাহাজে বিস্ফোরণ ও অগ্নিকান্ডে নিহত এক, দগ্ধ সাত

ছবিঃ আগামী নিউজ

ঝালকাঠিঃ জেলার সুগন্ধা নদীতে সাগর নন্দীনি ৩ নামের একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণে সুকানী কামরুল ইসলাম নিহত ও ৭ জন শ্রমিক দগ্ধ হয়েছেন। আহতদের বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বিস্ফোরণে জাহাজের তলা ফেটে পানি ঢুকছে। যে কোন সময় জাহাজটি ডুবে যেতে পারে ।

ফায়ার সার্ভিসের কর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৮টার দিকে জাহাজের ইঞ্জিন রুমে পাম্প মেশিন মেরামত করার সময়  বিস্ফোরণ ঘটে। বিস্ফোরেনের ফলে ওই রুমে অগ্নিকান্ডের সৃস্টি হয়। এতে জাহাজের ১৩ স্টাফের মধ্যে ৮ জন শ্রমিক দগ্ধ হন। দগ্ধদের মধ্যে সুকানী কামরুল ইসলাম (৩৫) ঘটনা স্থলেই নিহত হন। নিহত কামরুলের বাড়ি বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলায়। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে এবং আহতেদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।  

জেলা প্রশাসক মো. জোহর আলী এবং পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ঘটনাস্থল পরিদর্শন করে জাহাজে বহনকৃত তেল দ্রুত সরিয়ে নেয়ার নির্দেশ দেন।

ঝালকাঠি পদ্যা অয়েল  কোম্পানীর কর্মী আব্দুস সালাম জানান, সাগর নন্দীনি ০৩ জাহাজটি প্রায় ১১ লাখ লিটার পেট্রোল এবং ডিজেল নিয়ে ঝালকাঠির পদ্যা অয়েল কোম্পানীর সামনে সুগন্ধ্যা নদীতে নোঙর করে । বুধবার পদ্যা ডিপোতে পেট্রোল খালাস করা হয়। বৃহস্পতিবার রাতে জাহাজটি সুগন্ধ্যা নদীর দক্ষিণপারে নোঙর করে রাখা হয় শুক্রবার ডিজেল খালাস করার কথা ছিল । শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে ইঞ্জিন রুমে বিস্ফোরন এবং অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বর্তমানে জাহাজটির ইঞ্জিন রুমের তলা ফেটে আস্তে আস্তে জাহাজটি ডুবে যাচ্ছে ।

ঝালকাঠি ফায়ার সার্ভিসের  স্টেশন লিডার মোঃ শহিদুল ইসলাম জানান, এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বিস্ফোরণে জাহাজের তলা ফেটে পানি ঢুকছে। জাহাজটি যাতে পানিতে ডুবে না যায়, তার জন্য চেষ্টা চলছে। ভেতরে থাকা প্রায় ৯ লাখ লিটার ডিজেল অন্য একটি জাহাজে সরিয়ে নেয়ার চেস্টা চলছে  বলেও জানান তিনি। ঝালকাঠি পদ্যা অয়েল কোম্পানীর সুপার মোঃ আখের আলী বলেন, আমি ঘটনার সময় ঢাকায় ছিলাম। খবর পেয়ে ঝালকাঠির উদ্দেশ্যে রওয়ানা দিয়েছি । জাহাজটি চট্রগ্রাম থেকে ৯ লাখ লিটার ডিজেল ও ২ লাখ লিটার পেট্রোল নিয়ে ঝালকাঠিতে এসেছিল। 

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে