Dr. Neem on Daraz
Victory Day

কুমিল্লায় সহিংসতা: আরও ১৭ জনের পাঁচ দিন করে রিমান্ড


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১, ০২:২০ পিএম
কুমিল্লায় সহিংসতা: আরও ১৭ জনের পাঁচ দিন করে রিমান্ড

ছবিঃ সংগৃহীত

কুমিল্লাঃ সহিংসতার ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের করা ভাঙচুরের মামলায় ১৭ জনকে ৫ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। বুধবার (০৩ নভেম্বর) দুপুর ১২টায় কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ৬ নম্বর আমলি আদালতের বিচারক চন্দন কান্তি নাথ এ আদেশ দেন।

কুমিল্লার কোর্ট পরিদর্শক সালাউদ্দিন আল মাহমুদ বলেন, কড়া নিরাপত্তার মধ্যদিয়ে বিভিন্ন মামলার ১৮ আসামিকে আদালতে তুলে সাতদিনের রিমান্ড চাওয়া হয়। বিচারক ১৭ আসামিকে পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন। অপর আসামির বয়স ১৮ না হওয়ায় তাকে নারী ও শিশু আদালতে পাঠানো হয়।

গত ১৩ অক্টোবর মণ্ডপে কোরআন পাওয়ার ঘটনায় কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া এলাকায় রক্ষাকালী মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কোতয়ালী থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি মামলা করে। পরে সিসিটিভির ফুটেজ দেখে ১৮ জনকে গ্রেফতার করে পুলিশ।

এর আগে কুমিল্লার নানুয়ারদীঘির পাড়ের পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার প্রধান অভিযুক্ত ইকবাল হোসেন, পুলিশকে খবর দেওয়া রেজাউল ইসলাম ইকরাম, দারোগা বাড়ি মাজার মসজিদের সহকারী খাদেম ফয়সাল ও হুমায়ুন কবির সানাউল্লাহর দুই দফায় ১২ দিনের রিমান্ড শেষ হয়েছে। দুপুরে তাদের ফের আদালতের তোলার কথা রয়েছে।

গত ১৩ অক্টোবর নগরীর নানুয়ারদীঘির পাড় পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় কুমিল্লা নগরের কয়েকটি পূজামণ্ডপে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এর জেরে চাঁদপুরের হাজীগঞ্জ, নোয়াখালীর চৌমুহনী, রংপুরের পীরগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়ে পড়ে। 

পূজামণ্ডপ ভাঙচুরের ঘটনায় কুমিল্লার বিভিন্ন থানায় এখন পর্যন্ত ১১ মামলা হয়েছে। এরমধ্যে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় সাতটি, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় দুটি, দাউদকান্দি ও দেবীদ্বার থানায় একটি করে মামলা হয়েছে। এসব মামলায় এ পর্যন্ত ৯১ জনকে গ্রেফতার করা হয়েছে।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে