Dr. Neem on Daraz
Victory Day

রাঙামাটিতে পুর্ণিমা চাকমার হত্যার প্রতিবাদে প্রতিবাদ ও মানববন্ধন


আগামী নিউজ | রাঙামাটি জেলা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১, ২০২১, ০৪:২১ পিএম
রাঙামাটিতে পুর্ণিমা চাকমার হত্যার প্রতিবাদে প্রতিবাদ ও মানববন্ধন

ছবি : আগামী নিউজ

রাঙামাটিঃ জেলাতে রহস্যজনক ভাবে রাঙামাটি সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর দ্বিতীয় বর্ষের ছাত্রী পূর্ণিমা চাকমা(১৯) কলেজ ছাত্রীর গলায় ফাঁস দিয়ে আত্মতহত্যা করেছেন বলে বিভিন্ন মিডিয়া ও ফেসবুকে ভাইরাল, প্রচারিত হলে এলাকায়, স্কুল, কলেজ এবং তার সহপাঠীদের মধ্যে উদ্ধেগ উৎকন্ঠা দেখা দেয় ।  আত্নহত্যার ঘটনাটি ঘটেছে গত ৩০ অক্টোবর। 

আজ সোমবার ১ নভেম্বর রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় সামনে কলেজ ছাত্রী পুর্ণিমা চাকমা আত্নহত্যার ঘটনাটি রহস্যজনক মৃত্যু বলে তার সহপাঠীরা মেনেই নিতে পারছেন না। তাকে রহস্যময় ভাবে হত্যা করা হয়েছে বলে শতভাগ নিশ্চিত বলে তার সহপাঠীদের ধারা। সেই আলোকে  কলেজ ছাত্রীর পূর্ণিমা চাকমার রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু বিচারের দাবীতে আজ রাঙামাটিতে স্কুল, কলেজ, নিহত ছাত্রীর সহপাঠীসহ ও সুশীল সমাজের মানুষ তার মৃত্যুকে রহস্যজনক মৃত্যু হিসেবে আখ্যায়িত করেই রাঙামাটিতে নিহত পরিবারবর্গ ও তার সহপাঠীদের ব্যানারে পুর্ণিমা চাকমার হত্যার সুষ্ঠু বিচারের দাবীতে এক প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন করা হয়। 

প্রতিবাদ ও মানববন্ধনে বক্তারা বলেন, নিহত ছাত্রী পুর্ণিমা চাকমা সে খুব সহজ সরল ও শান্ত ছিল। সে কেন অবস্থাতেই আত্নহত্যা করতে পারেনা। তার সাথে কলেজের প্রায়ই। সহপাঠীদের সঙ্গে মিশতো। সবার সাথে হাসিখুশিতে থাকত। তাকে অমানবিক নির্যাতন করেই শেষান্তে গলা টিপে কিংবা কোন একটা গোপন ফাঁসের ঘটনার জন্য হত্যা করা হয়েছে।  তাকে গলায় ফাঁস লাগিয়ে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যান বাড়ি মালিকের পরিবারের পক্ষ থেকে। কিন্তু হাসপাতালে নেয়ার পর মৃত্যুর নিশ্চিত হলে তার সাথে থাকা বাড়ি মালিকের স্বজনকে কাউকে পাওয়া যায়নি। তারা হাসপাতাল থেকে পালিয়ে যায়। এমনকি নিহত ছাত্রীর পরিবার ও সাধারণ মানুষ যেন জানতে পারে সে আত্নহত্যা করেছে এমন নাটকীয় কায়দায় অবলম্বন করা হয়।

মানববন্ধনে আরো দাবি জানান,  নিহত কলেজ ছাত্রী পুর্ণিমা চাকমা যে বাড়িতে গত্যা করা হয়েছে সেই বাড়িতে দীর্ঘদিন ধরে ঐ বাসায় বাড়ি ভাড়া নিয়ে ছিল। হত্যার কযেক ঘন্টার পর নিহত ছাত্রীর পরিবারকে বাড়ির মালিকের পক্ষ থেকে লক্ষাধিক টাকা প্রদানের সম্মতি জানান। সুতরাং ধারনা করা হচ্চে তাকে রহস্যময় অবস্থায় হত্যার করা হয়েছে। নিহত ছাত্রী পুর্ণিমা চাকমার হত্যাকারী যেই হোক না কেন, যত বড়ই রাজনৈতিক বা প্রভাবশালী নেতা হোক না কেন অবিলম্বে  তার হত্যাকারীকে আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের জোর দাবি জানানো হয়।   

নিহত ছাত্রী পুর্ণিমা চাকমার বাড়ি রাঙামাটির জুরাছড়ি উপজেলার ৪নম্বর দুমদুম্য ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের বগাহালি এলাকার সাধন চাকমার মেয়ে। সে রাঙামাটি সরকারি মহিলা কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী। গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.কবির হোসেন।

এদিকে পুলিশ সূত্র জানায়, পূর্ণিমা চাকমা রাঙামাটি শহরস্থ রাজবাড়ি এলাকায় এক বাড়িতে ভাড়া বাসায় থাকতেন। দুপুর আড়াইটার(৩০অক্টোবর) দিকে প্রতিবেশিরা পূর্ণিমা চাকমাকে গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যান বাসার মালিক। হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাঙামাটি কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.কবির হোসেন  বলেন,  পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হলে তদন্ত সাপেক্ষে আিনি ব্যবস্থা নেয়া হেব বলে আশ্বাস প্রদান করেন।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে