Dr. Neem
Dr. Neem Hakim

ব্রাহ্মণবাড়িয়ায় শান্তি-সম্প্রীতি মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত


আগামী নিউজ | ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ১১:০১ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায় শান্তি-সম্প্রীতি মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত

ছবি: আগামী নিউজ

ব্রাহ্মণবাড়িয়া: ‘সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই’ এই স্লোগান সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় শান্তি-সম্প্রীতির মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।সাবেক ছাত্রনেতা, সাংবাদিক ও সংস্কৃতিকর্মী হাবিবুর রহমান পারভেজ তার নেতৃত্বাধীন সংগঠন 'আবরনি'র উদ্যোগে এই কর্মসূচি পালন করে। 

শুক্রবার (২২ অক্টোবর) বেলা ১১ টায় শহরের হালদারপাড়া থেকে মিছিলটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে গিয়ে মানববন্ধনে মিলিত হয়। 

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত ব্যতিক্রমী এই মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, আলেম সমাজের প্রতিনিধি, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা, নাগরিক ফোরামের নেতাকর্মী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠনের নেতা-কর্মী, পৌরসভার কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী, সাবেক ও বর্তমান ছাত্র নেতাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। 

আবরনি সংগঠনের নির্বাহী পরিচালক ও আসন্ন ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী হাবিবুর রহমান পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকী। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রদ্যুৎ নাগ, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক কমরেড নজরুল ইসলাম, বৈশাখী শিল্পী গোষ্ঠীর সভাপতি হোসেন মিয়া, জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার, সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক নুরুল আমিন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা তিন নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর মো. খবির উদ্দিন, মজলিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ইশতিয়াক আহমেদ দুলাল, সাবেক ছাত্রনেতা জয়নাল আবেদিন, প্রকৌশলী হারুনুর রশিদ মোল্লা ও সংগঠনের আবৃত্তি প্রশিক্ষক শারমিন সুলতানা প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, 'অন্য ধর্মের উপর আঘাত কখনোই ধর্মভীরুতা হতে পারে না, বরং তা ধর্মহীনতার পর্যায়ে পড়ে। দেশে চলমান সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, অগ্নিসংযোগ, লুটপাটের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলে বক্তারা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের মদদদাতা স্বাধীনতাবিরোধী ধর্মান্ধ জামাত-শিবির ও তাদের দোসর যারা জড়িত, তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা জরুরি হয়ে পড়েছে। তাদের বিরুদ্ধে দেশব্যাপি আন্দোলন আরো জোরদার করতে হবে। এজন্য সকল ধর্ম, বর্ণ, পেশার বিবেকবান মানুষরা সম্প্রীতি বজায় রাখার জন্য যার যার অবস্থান থেকে ভূমিকা রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। 

আগামীনিউজ/ হাসান