Dr. Neem
Dr. Neem Hakim
শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা

রাজশাহী শিক্ষাবোর্ড সচিবকে গ্রেপ্তারের দাবি


আগামী নিউজ | রাজশাহী প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৬:১৫ পিএম
রাজশাহী শিক্ষাবোর্ড সচিবকে গ্রেপ্তারের দাবি

ছবিঃ আগামী নিউজ

রাজশাহীঃ মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা বিকৃতিকারী রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব ড. মোয়াজ্জেম হোসেনকে অপসারণ করে ৭ দিনের মধ্যে গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। এছাড়া দুর্নীতিবাজ ও স্বাধীনতাবিরোধী চক্রের হাত থেকে শিক্ষাবোর্ডকে রক্ষা করতে হস্তক্ষেপ কামনা করা হয়েছে শিক্ষামন্ত্রীর।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান। সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় অনুষ্ঠিত এ মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান, সদস্য এমএ মাজেদ, রাকিবুল হাসান শুভ প্রমুখ। কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী শিক্ষাবোর্ডে চলছে নানা অনিয়ম-দুর্নীতি। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান প্রফেসর মোকবুল হোসেন বিভিন্নজনের সাথে দুর্ব্যবহার করে প্রতিষ্ঠানটিকে ব্যক্তিগত জায়গায় পরিণত করেছেন। আর সচিব ড. মোয়াজ্জেম তো মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যাই বিকৃত করেছেন। ৩০ লাখ শহীদের রক্তের ওপরে দাঁড়িয়ে আছে বাংলাদেশ। অথচ ড. মোয়াজ্জেম খালেদা জিয়ার ভাষায় কথা বলেন। তিনি বলেছেন, “ ৩-এর সাথে একটি ‘শূন্য’ বাড়িয়ে বলা হয়। আসলে শহীদ ৩ লাখ।”

মানববন্ধনে বক্তারা আরো বলেন, সচিবের এমন মন্তব্যের ঘটনায় তদন্ত শুরু হলেও রহস্যজনকভাবে দাখিল করা হচ্ছে না তদন্ত প্রতিবেদন। অবিলম্বে এসব ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে রাজশাহী শিক্ষাবোর্ডকে রক্ষা করতে হবে স্বাধীনতাবিরোধী কুচক্রী মহলের হাত থেকে। সেজন্য শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির হস্তক্ষেপ প্রয়োজন। সচিব ড. মোয়াজ্জেমকে অপসারণ করে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানোর জন্য ৭ দিনের আল্টিমেটামও দেন বক্তারা।

আগামীনিউজ/শরিফ