Dr. Neem
Dr. Neem Hakim

পীরগঞ্জের ঘটনা পূর্ব পরিকল্পিত : স্পিকার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৪:৫৯ পিএম
পীরগঞ্জের ঘটনা পূর্ব পরিকল্পিত : স্পিকার

ছবিঃ আগামী নিউজ

রংপুর: জাতীয় সংসদের স্পিকার ও রংপুরের পীরগঞ্জ আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পীরগঞ্জে হিন্দু পল্লিতে আগুন দেওয়া ও লুটপাটের ঘটনা পূর্ব পরিকল্পিত। এ ঘটনায় যারা জড়িত তাদের সকলকেই আইনের আওতায় আনা হবে। ঘটনার মূলে যারা রয়েছে তাদের খুঁজে বের করা হবে এবং সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার (১৯ অক্টোবর)  দুপুরে পীরগঞ্জ উপজেলার কমিরগঞ্জ মাঝি পাড়া এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্পিকার বলেন, পীরগঞ্জ শান্তিপূর্ণ এলাকা। এখানে এবার ৯৮টি মণ্ডপে দুর্গাপূজা হয়েছে। পূজা মণ্ডপে ব্যক্তিগতভাবে আমি সহায়তা করেছি। কোথাও কোনো সমস্যা হয় নি। গুজব তুলে গ্রামের সহজ সরল মানুষের বাড়ি ঘরে বিক্ষিপ্তভাবে হামলা করা হয়েছে। হামলাকারীদের কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি আরও বলেন, ক্ষতি গ্রস্ত পরিবার গুলোর মাঝে তাৎক্ষণিক আর্থিক সহায়তা-  চাল, শুকনো খাবার, শাড়ি- লুঙ্গি বিতরণ করা হয়েছে। এখন তাদের পূর্ণবাসনের ব্যবস্থা করা হচ্ছে। সেই সঙ্গে যে সকল মন্দির ক্ষতি গ্রস্ত হয়েছে তা পূর্ণ নির্মাণ করে দেওয়া হবে।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানীসহ প্রশাসনের ঊধ্বর্তন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 

এর আগে মঙ্গলবার  সকালের দিকে বিমানযোগে ঢাকা থেকে সৈয়দপুর আসেন স্পিকার। সেখান থেকে সড়ক পথে নির্বাচনী এলাকা পীরগঞ্জের মাঝি পাড়া পরিদর্শনে আসেন তিনি।

আগামীনিউজ/শরিফ