Dr. Neem
Dr. Neem Hakim

শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ


আগামী নিউজ | ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১, ১১:০১ পিএম
শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

ছবিঃ আগামী নিউজ

ব্রাহ্মণবাড়িয়াঃ ব্রাহ্মণবাড়িয়ায় "স্বপ্ন আকাশ ছোঁয়া" পাঠদান স্কুলের উদ্যোগে শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ সরূপ খাতা-কলম বিতরণ করা হয়েছে৷ ।

"স্বপ্ন আকাশ ছোঁয়া"র নির্বাহী পরিচালক স্বর্ণালী আক্তারের জন্মদিন উপলক্ষ্যে সংগঠনের উদ্যোগে শতাধিক শিশুদের জন্য এই প্রথম এমন ব্যতিক্রম আয়োজন করা হয়। 

বোরবার (১৭ অক্টোবর) বিকেলে উত্তর পৈরতলার নুর-এ মদিনা ইসলামিয়া মাদরাসা ও এতিমখানা সভাকক্ষে অনুষ্ঠান শেষে শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। 

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল-আমিন শাহীনের সভাপতিত্বে  ও "স্বপ্ন আকাশ ছোঁয়া" নির্বাহী পরিচালক  স্বর্ণালী আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন। 

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, মাইটিভির সিনিয়র প্রতিবেদক আ.ফ.ম কাউসার এমরান, নুর-এ মদিনা মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা মাইনুদ্দিন খাজা, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত, বিশিষ্ট ব্যবসায়ী এনামুল হক, ব্রাহ্মণবাড়িয়া ট্রমা সেন্টারের চেয়ারম্যান এমরান হোসেন ও সংগঠক ও উদ্দোক্তা আরেফিন হৃদয়

তাছাড়া আরও উপস্থিত ছিলেন নাগরিক ফোরামের সাংগঠনিক সম্পাদক শিপু শিপন, অভিনয় শিল্পী সুদীব দেবনাথ রিমন, তরুন ব্যবসায়ী যুবায়েদ আহমেদ ও মাইটিভির ক্যামেরাপার্সন সুজিব মিয়া প্রমূখ। 

অনুষ্ঠান শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন "স্বপ্ন আকাশ ছোঁয়া"র উপদেষ্টা ও বাতিঘরের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রকৌশলী মো. আজহার উদ্দিন।

আমন্ত্রিত অতিথিরা বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই তাদের কল্যাণার্থে ও সুস্থ মানসিকতার বিকাশে সর্বস্তরের সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে। এসব সুবিধাবঞ্চিত শিশুরা খাতা-কলম ও খাবার পেয়ে খুশিতে আর মহানন্দে আত্মহারা। “স্বপ্ন আকাশ ছোঁয়ার” এ ধরনের ভালো উদ্যোগকে সাধুবাদ জানায়। আমরা ভবিষ্যতেও এ ধরনের কাজের অংশীদার হতে চাই।

“স্বপ্ন আকাশ ছোঁয়া”র নির্বাহী পরিচালক স্বর্ণালী আক্তার বলেন, প্রত্যেকেই নিজের জন্মদিনে কেক কেটে বা মহা-আনন্দে জন্মদিন পালন করতে চাই। তাই আজকে জন্মদিনে অহেতুক টাকা নষ্ট না করে সে টাকা দিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটাতেই খাতা-কলম ও ভাল খাবার ব্যবস্থা করেছি। পরে তা শিশুদের মাঝে বিতরণ করেছি। ইতিমধ্যে সংগঠনের সদস্যদের প্রচেষ্টায় সুবিধাবঞ্চিত শিশুদেরকে একাধিকবার ঈদ সামগ্রী থেকে শুরু করে নানান উপহার সামগ্রী দিয়েছি। এসব সুবিধাবঞ্চিত শিশুদের চলার পথকে মসৃণ করা সমাজের প্রত্যেকটি মানুষের নৈতিক দায়িত্ব। ভবিষ্যতে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাড়ানোর মত আরও নানান কার্যক্রম ব্যাপক পরিসরে করার লক্ষ্যে "স্বপ্ন আকাশ ছোঁয়ার" প্রচেষ্টা অব্যাহত থাকবে।

"স্বপ্ন আকাশ ছোঁয়া" সংগঠনের সদস্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সাইফুল ইসলাম, মহিউদ্দিন নুর সামির, রেজাউল রাব্বি, ফাতেমা নুর জ্যামী, কাশফিয়া, জহিরুল ইসলাম, ছোঁয়াত, ইকরাম, রোজা, জিদান ও সুহেল তানভীর।

আগামীনিউজ/শরিফ