Dr. Neem
Dr. Neem Hakim

লক্ষ্মীপুরে অবৈধ ভাবে সভাপতির পদ ব্যবহারের প্রতিবাদে সম্মেলন


আগামী নিউজ | লক্ষ্মীপুর প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১, ০৬:৩৫ পিএম
লক্ষ্মীপুরে অবৈধ ভাবে সভাপতির পদ ব্যবহারের প্রতিবাদে সম্মেলন

ছবি: আগামী নিউজ

লক্ষ্মীপুর: সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান হোসেন নান্নুর বিরুদ্ধে দলের গঠনতন্ত্র ভঙ্গ করে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি পদ ব্যবহার করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে দলীয় সমর্থকরা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে লক্ষ্মীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘটনায় প্রতিবাদ ভুক্তভোগীরা।

সংবাদ সম্মেলনে আওয়ামীলীগ সমর্থক আনোয়ার হোসেন শামীম বলেন, উত্তর হামছাদী ইউনিয়নে বিগত ২০০৪ সালে সম্মেলনের মাধ্যমে আওয়ামীলীগ কমিটি গঠন করা হয়। 

আলতাফ হোসেন কে সভাপতি করে কমিটি গঠন করার পর বিগত ৪ বছর পূর্বে তিনি মারা যায়।  দলের গঠনতন্ত্র মোতাবেক সহসভাপতি ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করার কথা থাকলেও এমরান হোসেন নান্নু ইউনিয়ন কমিটির সদস্য ছিলেন না। অথচ সেই নিজেকে ইউনিয়ন সভাপতি পরিচয় দিয়ে বেড়ায়। এতে করে দল সুসংগঠিত না হয়ে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।

ইউনিয়ন কমিটি যুগ্ন সাধারণ সম্পাদক এম এ কাদের সিদ্দিকী বলেন এমরান হোসেন নান্নু চেয়ারম্যান পদ নিয়ে ব্যস্ত থাকেন। তিনি দলীয় কোন কর্মসূচিতে নিজেদের লোক আমন্ত্রণ করেন। আমার মতো ইউনিয়নে অনেক আওয়ামীলীগ নেতা আছে তাদের কোন মূল্যায়ন করে না।

উল্টো সম্প্রতি বিএনপি সমর্থক এক অস্ত্রধারী সন্তান কে সাংগঠনিক পদে বসিয়েছে তার গঠনতন্ত্র বিরোধী। বক্তারা অভিযোগ করেন আওয়ামীলীগ ক্ষমতায় থাকলেও ওই ইউনিয়নে দলীয় নেতাকর্মীদের কোন ধরনের সুযোগ সুবিধা ও মূল্যায়ন পাচ্ছেনা। তারা অবিলম্বে এ ঘটনায় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন।

এসময় ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত আওয়ামীলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/ হাসান