Dr. Neem on Daraz
Victory Day
এলাকায় তোলপাড়

স্কুলছাত্রী লাভলী এখন জিসান


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১, ০৫:৫৬ পিএম
স্কুলছাত্রী লাভলী এখন জিসান

ছবিঃ আগামী নিউজ

টাঙ্গাইলঃ জেলার গোপালপুরে এসএসসি পরীক্ষার্থী লাভলী আক্তার (১৫) মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হয়ে আব্দুল্লাহ জিসান নাম ধারণ করেছে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে উপজেলার মির্জাপুর ইউনিয়নে নঠুরচর পশ্চিমপাড়া গ্রামে।

শুক্রবার সকাল থেকে এ ঘটনা জানাজানি হলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়া লাভলী আক্তারকে এক নজর দেখতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে অসংখ্য মানুষ ভিড় জমাচ্ছেন তাদের বাড়িতে।

শনিবার সকালে সরেজমিন দেখা যায়, বাড়িতে কয়েক হাজার উৎসুক মানুষের ভিড়। সবাই কৌতূহল নিয়ে লাভলীকে দেখছেন। 

প্রতিবেশীরা জানান, বেশ কয়েক দিন আগেই তার শরীরে পরিবর্তন লক্ষ্য করা যায়। 

তার বাবা লাভলু মিয়া জানান, মেয়েটি এবার মির্জাপুর বিএল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেবে। গত বৃহস্পতিবার তিনি স্ত্রীর কাছ থেকে বিষয়টি জানতে পারেন। লাভলী তার মাকে প্রথমে বিষয়টি জানায়। শুক্রবার থেকে খবরটি ছড়িয়ে পড়ে। এরপর থেকেই দিনরাত মানুষ ভিড় করছেন তাকে দেখার জন্য। এখন তার শারীরিক গঠন পুরুষের মতো। এছাড়া চেহারাতেও কিছুটা পরিবর্তন এসেছে।

লাভলীর বাবা আরও বলেন, ছেলেতে রূপান্তরিত হওয়ার পর তার নাম রাখেন আব্দুল্লাহ জিসান। 

মেয়ে থেকে ছেলে বনে যাওয়া লাভলী আক্তার জানায়, সে চার-পাঁচ মাস আগে থেকেই এমন কিছু ঘটছে বলে আন্দাজ করতে পারে। কিন্তু লোক-লজ্জায় তখন কিছু বলতে পারেনি।

তার মা পারভিন আক্তার জানান, ছয় মাস আগে লাভলী আক্তারের বিয়ে ঠিক হয়। বিয়ে করতে অসম্মতি প্রকাশ করে তার রূপান্তরিত হওয়ার ঘটনাটি বললে তিনি বিশ্বাস করেননি। পরে তিনি সবকিছু দেখে শুনে বিশ্বাস করেন। 

তিনি বলেন, আল্লাহ তাকে মেয়ে থেকে ছেলে বানিয়ে দিয়েছেন। আগে আমাদের ২ মেয়ে ছিল। এখন ১ ছেলে ও ১ মেয়ে হওয়ায় আমরা খুশি।

এ বিষয়ে গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিম আল রাজি বলেন, আমাদের দেশে মাঝে-মধ্যেই এ ধরনের ঘটনা ঘটে। এটা সাধারণত হরমোন পরিবর্তনের কারণে হয়ে থাকে।

আগামীনিউজ/শরিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে