Dr. Neem
Dr. Neem Hakim

সন্ধ্যা রানী রায় চায় নারী নেতৃত্ব


আগামী নিউজ | নেত্রকোণা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১, ০৩:০২ পিএম
সন্ধ্যা রানী রায় চায় নারী নেতৃত্ব

ছবি: সংগৃহীত

নেত্রকোণাঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নেত্রকোণা জেলার বারহাট্রা উপজেলার সিংধা ইউনিয়ন আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সিংধা ইউনিয়ন শাখা মহিলা আওয়ামীলীগের সভাপতি এবং সিংধা ইউনিয়ন পরিষদের সাবেক বারবারের মহিলা মেম্বার সন্ধ্যা রানী রায় আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী।

সন্ধ্যা রানী জানান- বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আদর্শ এবং উন্নত বাংলাদেশ গড়ার  রূপকার বারবারের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সাহসিকতা ও নীতি ধারণ করে, তৃণমূল থেকে উঠে এসেছি আওয়ামীলীগের রাজনীতিতে। আওয়ামীলীগের রাজনীতি করতে গিয়ে পারিবারিক দীক্ষা-শিক্ষা পেয়েছি কারণ- আমার বাবা মৃত: কুমেদ চন্দ্র রায় সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছিলেন, আমার শ্বশুর মৃত: নন্দলাল চন্দ্র সাহা বারহাট্রা উপজেলা শাখা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন, আমার স্বামী জীবন চন্দ্র সাহা সিংধা ইউনিয়ন শাখা কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। রাজনীতির প্রতিপক্ষের দ্বারায় বিভিন্ন সময়ে হামলা-মামলা, অত্যাচার-নির্যাতনের স্বীকার হয়েছি। তিনি জানান- ২০০১সনে জামায়াত-বিএনপি জোট সরকার ক্ষমতায় থাকালীন কেন্দ্রীয় আওয়ামীলীগের সকল কর্মসূচী নিজ এলাকায় বাস্তবায়ন করেছি। ফখরুদ্দীন-মঈনুদ্দীনের তথা-কথিত ১/১১ অবৈধ ত্বত্তাবধায়ক আমলে গণতন্ত্রের মানসকন্যা, জননেত্রী শেখ হাসিনা কে অবৈধভাবে গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তির দাবিতে নেত্রকোণা জেলা সহ নিজ উপজেলায় আন্দোলন সংগ্রাম বেগবান করেছি। আশা রাখছি আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং মনোনয়ন বোর্ডের নেতৃবৃন্দ আমাকে নৌকা প্রতীকে মনোনীত করবেন।

সন্ধ্যা রানী জানান- প্রধানমন্ত্রী ঘোষিত নারী নেতৃত্ব বিকাশে স্বচেষ্ট থাকবো। তিনি জানান- বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিদের্শে করোনাকালীন সময়ে মানুষের পাশে থাকায় অবদানস্বরূপ “মানুষের জন্য ফাউন্ডেশন” কর্তৃক মানবিক যোদ্ধা হিসেবে পুরস্কারপ্রাপ্ত হই। এছাড়াও স্থানীয় ইউপি সদস্য থাকাকালীন সুষ্ঠ-সুন্দর সমাজ বিনির্মাণে এবং শতভাগ বাল্যবিবাহ বন্ধের কাজ করেছি। তিনি আরও জানান- স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে কাজের অভিজ্ঞতা রয়েছে, আমাকে যদি চেয়ারম্যান পদে মনোনীত করা হয় তাহলে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়নে শতভাগ চেষ্টা করবো।

​​​​​​আগামীনিউজ/নাসির