Dr. Neem on Daraz
Victory Day

রবীন্দ্র কুঠিবাড়ি পরিদর্শনে ভারতীয় ডেপুটি হাইকমিশনার


আগামী নিউজ | কুষ্টিয়া প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১, ০৮:৩৮ পিএম
রবীন্দ্র কুঠিবাড়ি পরিদর্শনে ভারতীয় ডেপুটি হাইকমিশনার

ছবি: সংগৃহীত

কুষ্টিয়া: জেলার কুমারখালীতে অবস্থিত শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ি পরিদর্শন করেছেন ভারতীয় ডেপুটি হাই কমিশনার।

বুধবার কুষ্টিয়ার কুমারখালীতে অবস্থিত শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ি ও ভারত সরকারের অর্থায়নে রবীন্দ্র কুঠিবাড়ির সম্প্রসারিত উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেছেন ভারতীয় ডেপুটি হাই কমিশনার বিজয় জর্জ।

শিলাইদহ রবীন্দ্রনাথ কুঠিবাড়ি সম্প্রসারিত উন্নয়ন কার্যক্রম ভারত সরকারের অর্থায়নে ২০১৫ সালের ৬ জুন ভার্চুয়ালি এ উন্নয়ন কাজের উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রকল্পের ব্যয় ধরা হয় ১৮ কোটি ১৭ লাখ টাকা। ২০১৫ সালে শিলাইদহ কুঠিবাড়ি সম্প্রসারণ কাজ শেষ হয় ২০২০ সালে।

এ সময় তিনি রবীন্দ্র কুঠিবাড়ির সম্প্রসারিত উন্নয়নমূলক প্রকল্পের কার্যক্রম পরিদর্শন শেষে ভারতীয় ডেপুটি হাই কমিশনার বিজয় জর্জ মুজিববর্ষ উপলক্ষ্যে বৃক্ষ রোপন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এ সময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, ভারতীয় হাই কমিশন রাজশাহীর ডেপুটি কমিশনার সঞ্জয় কুমার ভাট্টি ও সেকেন্ড সেক্রেটারি সঞ্জয় জাইন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) রতন চন্দ্র পন্ডিত, সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ফাহিমুল ইসলাম, প্রত্নতত্ত্ব অধিদফতরের ডিডি (প্রশাসন) মাহবুবুল আলম, অধিদফতর কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী গণপূর্ত জাহিদুল ইসলাম, কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল, কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার, শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ির কাস্টোডিয়ান মুখলেসুর রহমান ও শিলাইদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাহউদ্দিন খান তারেক প্রমুখ।

আগামী নিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে