Dr. Neem
Dr. Neem Hakim

আশুলিয়ায় শিশু শিক্ষার্থী অপহরণ, মাদক-দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ১১


আগামী নিউজ | হাসান ভূঁইয়া, সাভার প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২১, ১০:০৯ পিএম
আশুলিয়ায় শিশু শিক্ষার্থী অপহরণ, মাদক-দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ১১

ছবি: সংগৃহীত

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় অপহরণের চার ঘণ্টা পর মাদরাসার এক শিশু (১২) শিক্ষার্থীকে উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এসময় অপহরণকারী চক্রের ১১ সদস্যকে মাদক ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করে।

রোববার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে র‍্যাব-৪।

এরআগে শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে আশুলিয়ার শিকদারের মোড় এলাকা থেকে ওই শিশু শিক্ষার্থী অপহরণ হলে দীর্ঘ চার ঘণ্টার অভিযান চালিয়ে বিকেল সাড়ে ৩টার দিকে আশুলিয়ার আড়িয়ার মোড় এলাকার একটি বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- কুষ্টিয়া জেলার মো. মিলন হোসেন হৃদয় (২৪), জামালপুর জেলার আব্দুল আহাদ (২০), খুলনা জেলার মো. রাজু (২০), ঢাকা জেলার মো. আরিফ (২১), মো. মেহেদী হাসান (১৯), মো. সোহাগ খান (১৯), মো. আবু হাসনাত (১৯), মো. শাওন ইসলাম (২০), মো. আজম আলী (২০), মো. সুমন ইসলাম (১৯) ও মো. রবিন (২২)।

র‍্যাব জানায়, অপহৃত শিশু আশুলিয়ার একটি মাদরাসায় ৬ষ্ঠ শ্রেণিতে অধ্যয়নরত। শিশুটি মাদরাসায় যাওয়ার পথে দীর্ঘদিন ধরে মিলন ও তার সহযোগীরা তাকে উত্ত্যক্ত করে আসছিলো। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে আশুলিয়ার শিকদারের মোড় এলাকা দিয়ে পায়ে হেটে মাদরাসায় যাওয়ার সময় মিলন ও আরিফ চাকু দিয়ে ভয়ভীতি দেখিয়ে মোটরসাইকেলে উঠিয়ে তাকে অপহরণ করে। পরে আশুলিয়ার নবীনগর ও পল্লীবিদুৎ এলাকা ঘুরে আড়িয়ার মোড়ের একটি টিনশেড বাড়িতে নিয়ে আটকে রাখে।

পরে ভুক্তভোগীর পরিবার র‍্যাবে অভিযোগ জানালে অভিযান চালিয়ে অপহৃত শিশুটিকে উদ্ধার ও অপহরণকারী চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩০০ পিস ইয়াবা, ৪০০ গ্রাম গাঁজা, ৪ লিটার চোলাই মদ, ২টি গিয়ার চাকু, ২টি গাঁজা সেবনের কলকি এবং ১টি হেমার উদ্ধার করা হয়।

র‍্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান জানান, আটককৃতদের থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।