Dr. Neem
Dr. Neem Hakim

জনসেবা করার মানসিকতা নিয়ে পুলিশে কাজ করতে হবে: এসপি খাইরুল


আগামী নিউজ | হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৭:২৫ পিএম
জনসেবা করার মানসিকতা নিয়ে পুলিশে কাজ করতে হবে: এসপি খাইরুল

ছবিঃ আগামী নিউজ

কুষ্টিয়াঃ জেলা পুলিশ কুষ্টিয়ার বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদা ভিত্তিক প্রশিক্ষণের আওতাভুক্ত নায়েক ও কনস্টেবলদের দক্ষতা উন্নয়ন কোর্স- ১ এর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ লাইন্স সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদ বিতরণ করেন কুষ্টিয়া জেলার পুলিশ সুপার মোঃ খাইরুল আলম।

তিনি বলেন,প্রশিক্ষণের উদ্দেশ্য হচ্ছে কোন ব্যক্তির জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করা এবং দৃষ্টিভঙ্গীর পরিবর্তন সাধন করে কোন নির্দিষ্ট বিষয়ে তার যোগ্যতার উন্নতি সাধন করা। এক সপ্তাহ মেয়াদী প্রশিক্ষণ পুলিশের বাস্তব কর্মজীবনের দক্ষতা উন্নয়ন বিষয় নিয়ে কোর্সে অন্তর্ভুক্ত করা হয়েছে যা পুলিশের চাকরির শেষ দিন পর্যন্ত কাজে লাগবে।

পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, আমরা বৃটিশ বা পাকিস্তান পুলিশ না; আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের স্বাধীন বাংলাদেশের পুলিশ। এ দেশের  জনগনের ট্যাক্সের টাকায় আমদের বেতন হয়। সুতরাং জনসেবা করার মানষিকতা নিয়ে পুলিশে কাজ করতে হবে। এ জন্য মানুষের কথা আন্তরিক ভাবে শুনে তাদেরকে দ্রুত প্রয়োজনীয় সহায়তা করতে হবে।

তিনি আরো বলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের জন্য নির্দেশনা প্রদান করেন যে কনস্টেবল হতে অতিরিক্ত আইজি পর্যন্ত প্রত্যেক পুলিশ সদস্য বছরে অন্তত একবার প্রশিক্ষণ গ্রহণ করবেন। তার ধারাবাহিকতায় বাংলাদেশ পুলিশের সম্মানিত আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে গত ৫ সেপ্টেম্বর ১০৫টি প্রশিক্ষণ ভেন্যুতে সারাদেশব্যপী পদমর্যাদা ভিত্তিক দক্ষতা উন্নয়ন কোর্সের (১ম ব্যাচ) শুভ উদ্বোধন করেন।

পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম আরো বলেন, জীবনের প্রয়োজনে প্রতিটি মানুষের পেশাগত কাজের উন্নয়েনের জন্য একাডেমিক শিক্ষার পাশাপাশি প্রশিক্ষণ গ্রহণের প্রয়োজন হয়।

কুষ্টিয়ার জেলা পুলিশের সার্বিক তত্ত্বাবধানে আজকের এই প্রশিক্ষনে নায়েক ও কনস্টেবল পদমর্যাদার ৩৫ জন প্রশিক্ষনার্থী অংশ গ্রহণ করেন ।

এসময় আরো উপস্থিত ছিলেন ড. এস এম ফরহাদ হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ ফরহাদ হোসেন খান,অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আতিকুল ইসলামসহ ইন্সপেক্টর পদমর্যাদার প্রশিক্ষক এবং নায়েক ও কনস্টেবল পদমর্যাদার প্রশিক্ষনার্থীবৃন্দ