Dr. Neem on Daraz
Victory Day

শ্রীপুরে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ


আগামী নিউজ | মোক্তার হোসেন, গাজীপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২১, ০৯:৫৫ পিএম
শ্রীপুরে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ

ছবি: আগামী নিউজ

গাজীপুরঃ জেলার শ্রীপুরে ১৬ নং টেংরা নছর উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আয়েশা আক্তারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম,দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।

এবিষয়ে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্যরা প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরে একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ম্যানেজিং কমিটির রেজুলেশন ছাড়াই শিক্ষা প্রতিষ্ঠানটির ৩৩ শতাংশ জমির মধ্যে ৪ শতাংশ জমি বাহিরে রেখেই সীমানা প্রাচীর নির্মাণ করেছেন। বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণে নিম্নমানের ইটা, বালি দিয়ে নির্মাণ কাজ করেছেন। ৩০ হাজার টাকা মুল্যের ৫ টি গাছ কর্তন করেছেন।বিভিন্ন আসবাবপত্র ক্রয়ের নামে ভুয়া বিল ভাউচারে ওই প্রধান শিক্ষিকা হাতিয়ে নিয়েছেন কয়েক লাখ টাকা। এ নিয়ে স্কুল ম্যানেজিং কমিটি ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

এবিষয়ে ম্যানেজিং কমিটির সদস্য আবুল কাশেম রব্বানী বলেন, প্রধান শিক্ষক ও সভাপতিকে মৌখিকভাবে বার বার অবহিত করলেও তাহারা এইসব বিষয়গুলি কর্ণপাত করে নাই।

এ বিষয়ে প্রধান শিক্ষিকা আয়েশা আক্তার বলেন, আমার বিরুদ্ধে যে-সব অভিযোগ আনা হয়েছে সেগুলি সঠিক নয়। যেহেতু আমার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন কর্তৃপক্ষ যখন আমার কাছে জবাব চাইবে তখন আমি তার জবাব দিব।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও তরিকুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নিব।

জেলা শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন বলেন, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর থেকে একটি চিঠি পেয়েছি। আমরা ওই শিক্ষিকাকে চিঠি দিয়ে জানিয়ে দিব এর জবাব দেওয়ার জন্য। জেলা শিক্ষা অফিস তদন্ত কমিটি গঠন করে এই বিষয়ে একটি লিখিত প্রতিবেদন দিবেন। প্রতিবেদনের প্রেক্ষিতে শিক্ষা অধিদপ্তর আইনানুগ ব্যবস্থা নিবেন। 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে