Dr. Neem on Daraz
Victory Day

সুবর্ণচরে বাল্যবিয়ে থেকে স্কুলছাত্রীর রক্ষা, বর ও কনে পক্ষকে অর্থদণ্ড


আগামী নিউজ | মুজাহিদুল ইসলাম সোহেল,  নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১, ০৭:৪২ পিএম
সুবর্ণচরে বাল্যবিয়ে থেকে স্কুলছাত্রীর রক্ষা, বর ও কনে পক্ষকে অর্থদণ্ড

ছবিঃ আগামী নিউজ

নোয়াখালীঃ জেলার সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নে অভিযান চালিয়ে ৮ম শ্রেণির এক ছাত্রীর (১৪) বাল্য বিয়ে বন্ধ করেছে প্রশাসন। একইসাথে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে কনের মা এবং বরের বাবা আবুল কালামকে অর্থদণ্ড করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে চরবাগ্যা গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, পারিবারিকভাবে মঙ্গলবার চরবাগ্যা গ্রামের ৮ম শ্রেণির এক স্কুল ছাত্রী বিয়ের দিন ধার্য্য করা হয়। বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করে দুপুরে খাবারের আয়োজন করা হয়। স্থানীয়রা বিষয়টি চরজব্বার থানার ওসি জিয়াউল হককে অবগত করেন। তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা চৈতী সর্ববিদ্যাকে অবগত করলে পুলিশ নিয়ে ওই বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। বাল্য বিয়ের বিষয়টি প্রমাণ হওয়ায় ঘটনাস্থল থেকে বরের বাবা ও কনের মাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কনের মাকে ১০হাজার টাকা ও বরের বাবাকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জিয়াউল হক জানান, গোপন সংবাদের প্রেক্ষিতে চরজব্বর থানা পুলিশের তড়িৎ হস্তক্ষেপে চরজুবলী ইউনিয়নের চরবাগ্যা গ্রামের ৮ম শ্রেণি পড়ুয়া ঐ ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা জানান,কনের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা , বরের বাবাকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড ও মুছলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে । বাল্যবিবাহ বন্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে