Dr. Neem on Daraz
Victory Day

কক্সবাজার সৈকতে ভেসে এলো মৃত তিমি


আগামী নিউজ | জাফর আলম, কক্সবাজার জেলা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১, ১১:৩৩ এএম
কক্সবাজার সৈকতে ভেসে এলো মৃত তিমি

ছবিঃ আগামী নিউজ

কক্সবাজারঃ জেলার উখিয়া টেকনাফ সীমান্তের সৈকতের মনখালী পয়েন্টে ভেসে এসেছে এক তিমির মৃতদেহ। শুক্রবার (২৭  আগষ্ট) রাত ১০ টার দিকে মৃত তিমিটি দেখতে পায় স্থানীয়রা।

খবর পেয়ে ইউএনও টেকনাফ পারভেজ চৌধুরী  ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় স্থানীয় পুলিশ, বনবিভাগ, পরিবেশ অধিদপ্তরের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। প্রাণী সম্পদ অধিদপ্তরের মতে মৃত তিমিটি ৩০ ফুট দীর্ঘ এবং ১০ ফুট প্রস্থ। তিমিটি কয়েকদিন আগে মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তিমিটিকে দেখতে পাওয়া স্থানীয়রা জানান, এই জলজ প্রাণীর দেহের প্রস্থ ১০ ফিট এবং লম্বায় ৩০ ফিট। শরীরের বিভিন্ন অংশ থেকে মাংস খসে পড়ছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে কয়েকদিন আগে তিমিটির মৃত্যু হয়েছে।

টেকনাফের হোয়াইক্যং রেঞ্জের সহকারী বন সংরক্ষক তারেক রহমান বলেন, কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া-টেকনাফ সীমান্তের সৈকতের মনখালী পয়েন্টে একটি সামুদ্রিক প্রাণী ভেসে আসার খবর পেয়ে হোয়াইক্যং রেঞ্জের শামলাপুর বিট কর্মকর্তা কেবিএম ফেরদৌস, মনখালী বিট কর্মকর্তা শিমূল নাথ  ঘটনাস্থলে যান।

তিনি আরো বলেন, এটি তিমি মাছ, কয়েকদিন  আগে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। মৃত তিমিটি থেকে পঁচা দুর্গন্ধ ছড়াচ্ছে। এর মারা যাবার কারণ জানতে ভেটেনারি সার্জনসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে এসেছিলেন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে