Dr. Neem on Daraz
Victory Day

শ্মশানের মাটি কবরস্থানে ফেলে ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধাসহ অর্ধশতাধিক কবর ঢেকে ফেলার অভিযোগ


আগামী নিউজ | রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৯, ২০২১, ০৮:১৬ পিএম
শ্মশানের মাটি কবরস্থানে ফেলে ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধাসহ অর্ধশতাধিক কবর ঢেকে ফেলার অভিযোগ

ছবিঃ আগামী নিউজ

নারায়ণগঞ্জ: শ্মশানের পোঁড়া মাটি কবরস্থানে ফেলে ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধাসহ অর্ধশতাধিক কবর ভরাট করে ফেলার অভিযোগ উঠেছে সিটি কর্পোরেশনের ঠিকাদারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে। ভরাটকৃত কবরগুলোর মধ্যে স্থানীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের বাবা, মা,  বড় ভাই ও দাদিসহ পরিবারের পূর্ব পুরুষদের কবরও রয়েছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে শ্মশানের মাটি দিয়ে ভরাটকৃত সবগুলো কবর পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে নির্দেশ দিয়েছেন শামীম ওসমান।

সোমবার দুপুরে নগরীর মাসদাইর এলাকায় কেন্দ্রীয় সিটি কবরস্থান পরিদর্শন করে সাংবাদিকদের কাছে এই বিষয়টি তুলে ধরে ক্ষোভ প্রকাশ করেন সাংসদ  শামীম ওসমান।

তিনি বলেন,  গত ২৭ জুলাই সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর প্রয়াত মা মমতাজ বেগমের কবর জিয়ারত করে কবরস্থানে স্বাভাবিক অবস্থা দেখে গেছেন। এরই মধ্যে সিটি কর্পোরেশনের ঠিকাদার মামুন মিয়া কবরস্থানের পাশে শ্মশানের পুকুর খননসহ সংস্কার কাজ করতে গিয়ে তার পরিবারের চার সদস্য ও বেশ কয়েকজন মুক্তিযোদ্ধাসহ অন্তত অর্ধ শতাধিক কবর ভরাট করে ফেলা হয়েছে। কবরস্থানের পশ্চিম দিকে বেশ কিছু পরিমাণ জায়গায় প্রায় তিন ফুট মাটি ফেলে ভরাট করায় কবরগুলো মাটির সমতল হয়ে মিশে গেছে। ফলে কবরগুলো কয়েক ফুট নীচে ডেবে গেছে।

শামীম ওসমান বলেন, এই অমানুষিক কাজটি যারা করেছে তারা মুক্তিযোদ্ধাদের অবমাননাসহ ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত এনেছে।এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিটি কর্পোরেশন কতৃপক্ষের প্রতি আহবান জানান তিনি।

শামীম ওসমানের জিজ্ঞাসায় জানান বিষয়টিকে মেনে নিতে পারছেন না আলেম সমাজ। তারা বলেন, কবরস্থানে ওই মাটি ফেলা ঠিক না।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে