Dr. Neem on Daraz
Victory Day

দেশ সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত নরসিংদীর শিক্ষিকা মল্লিকা সাহা


আগামী নিউজ | নরসিংদী জেলা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ০৬:৩২ পিএম
দেশ সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত নরসিংদীর শিক্ষিকা মল্লিকা সাহা

ফাইল ফটো

নরসিংদীঃ শিক্ষকদের প্রিয় প্লাটফর্ম শিক্ষক বাতায়ন। একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্তৃক পরিচালিত পোর্টালের এ পাক্ষিকে সেরা অনলাইন পারফর্মার ক্যাটাগরিতে সেরা মনোনীত হয়েছেন নরসিংদী সদর উপজেলার চৈতাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মল্লিকা সাহা।

শিক্ষকদের জন্য বিশে^র সবচেয়ে বৃহত্তম প্ল্যাটফর্ম হলো শিক্ষক বাতায়ন। ৫ লক্ষ ৮৪ হাজার ৯৩ জন শিক্ষকের মধ্যে মল্লিকা সাহা সেরা অনলাইন পারফর্মার মনোনীত হয়েছেন। এছাড়া ২০২০ সালে তিনি আইসিটি ফর ই জেলা এম্বাসেডর নির্বাচিত হয়েছেন।

২০২০ সালের ১৭ মার্চ করোনা মহামারীর কারণে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির ঘোষণা আসে। ২৬ মার্চ থেকে দেশে শুরু হয় লকডাউন। প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা ঘরবন্দী থাকার পাশাপাশি পড়ালেখা থেকে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়ে। তাদের মানসিক স্বাস্থ্যেরও অবনতি ঘটে। এসব কিছু বিবেচনায় নিয়ে কোমলমতি শিক্ষার্থীদের পড়াশুনায় যুক্ত রাখতে এবং তাদেরকে মানসিকভাবে ভালো রাখতে দেশের অন্যান্য শিক্ষকদের মতো নিরবিচ্ছিন্নভাবে অনলাইনে লাইভ ক্লাস নিয়ে যাচ্ছেন এই শিক্ষক। এ পর্যন্ত তিনি দুইশতাধিক ক্লাস নিয়েছেন এবং তাঁর পাঠদান এখনো চলমান।

তার সম্পর্কে নরসিংদী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বলেন, মল্লিকা সাহা মহামারীর পুরো সময়টা ধরে স্বপ্রনোদিত হয়ে লাইভ ক্লাস নিয়েছেন। সারাদেশের শিক্ষার্থীরা উপকৃত হয়েছে। প্রাথমিক শিক্ষায় এই অবদান রাখার জন্য মল্লিকা সাহাকে ধন্যবাদ জানাই এবং তার উত্তরোত্তর সাফল্য কামনা করি।

মল্লিকা সাহার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, একজন করোনাযোদ্ধা হিসেবে যুদ্ধে অংশ নিয়েছি। আমার সন্তানতুল্য প্রিয় শিক্ষার্থীদের জন্য কিছু করতে হবে এই ভাবনা থেকে ক্লাস নেওয়া শুরু করি। আমার সেরা হওয়ার মূলে হলো আমার শিক্ষার্থীরা। তাই এই অর্জন আমি পুরো দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের জন্য উৎসর্গ করেছি।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে