Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

দুপচাঁচিয়ার করোনা যোদ্ধা বক্কর: রাখছেন জীবন বাজি


আগামী নিউজ | মতিউর রহমান, দুপচাঁচিয়া ( বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৯, ২০২১, ০৪:৫২ পিএম
দুপচাঁচিয়ার করোনা যোদ্ধা বক্কর: রাখছেন জীবন বাজি

ছবি: সংগৃহীত

বগুড়াঃ জেলার দুপচাঁচিয়া উপজেলায় জীবন বাজি রেখে করোনা যুদ্ধে আত্মনিয়োগ করেছেন আবু বক্কর সিদ্দিক। দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব)  হিসাবে কর্মরত আবু বকর সিদ্দিক করোনা ভাইরাস শনাক্তের জন্য ২৯ জুলাই (বৃহস্পতিবার) পর্যন্ত ১৫৪৯ জনের  নমুনা সংগ্রহ করেছেন।

আবু বকর সিদ্দিক আগামী নিউজকে বলেন, আমি  দায়বোধ ও মানুষের প্রতি ভালবাসায় নিজের জীবন বাজি রাখছি। নমুনা সংগ্রহের কাজ করতে গিয়ে শংকা থাকলেও করোনা শনাক্ত করতে আসা ব্যক্তিদের জীবনের প্রতি মায়া বোধ করি। বর্তমানে শুধু নমুনা সংগ্রহ করাই নয়, এন্টিজেন্ট পরীক্ষার মাধ্যমে করোনা ভাইরাস শনাক্তের কাজও করছি।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস শনাক্তের জন্য নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত অপর সহকর্মী মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) পংকজ কুমার মন্ডল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৯ জুলাই থেকে কোয়ারেন্টেইনে আছেন। এখন নমুনা সংগ্রহ ও শনাক্তের কাজ একাই সামলাতে হচ্ছে। পরিবারের লোকজনও আমাকে নিয়ে সবসময় আতংকিত থাকে। কিন্তু চাকুরীজীবনের শেষপ্রান্তে এসে শংকাপূর্ণ এই যুদ্ধে মানুষের জন্য কিছু করতে পারছি তাতে আত্মতৃপ্তি পেয়ে থাকি।

দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কুদ্দুস মন্ডল আগামী নিউজকে জানান, নমুনা সংগ্রহের মত ঝুঁকিপূর্ণ কাজ করে থাকেন আবু বক্কর সিদ্দিক। তিনি প্রতিদিন  নমুনা সংগ্রহ এবং ল্যাবে পরীক্ষার কাজ করতে গিয়ে জীবন বাজি রাখছেন।