Agaminews
August

ফুলবাড়ীতে ইঁদুর মারার ঔষধ খেয়ে স্কুলছাত্রের মৃত্যু


আগামী নিউজ | জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১৮, ২০২১, ০২:২২ পিএম
ফুলবাড়ীতে ইঁদুর মারার ঔষধ খেয়ে স্কুলছাত্রের মৃত্যু

ফাইল ফটো

কুড়িগ্রামঃ জেলার ফুলবাড়ীতে ভুলবশত ইদুর মারার ঔষধ খেয়ে পঞ্চম শ্রেণি পড়ুয়া শাকিল হোসেন ( ১৩) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কাশিপুর ইউনিয়নের দক্ষিণ অনন্তপুর ঘুঘুর হাট এলাকায়।  নিহত স্কুলছাত্র  ওই এলাকার জমির উদ্দিনের ছেলে।
 
জানা গেছে, ৮/৯ দিন পূর্বে এ্যাপেন্ডিস সাইড অপারেশন করার কারণে তাহাকে নিয়মিত ঔষধ খেয়ে হতো।  ১৭ জুলাই সন্ধ্যায় তার দাদা নুর ইসলাম  নাতীর জন্য বাজার থেকে আপেল ক্রয় করে নিয়ে এসে, নাতীকে রাতের খাবার খেয়ে ঔষধ খাওয়ার কথা বলে। তখন নাতী বলে যে আমি ঔষধ খেয়েছি। দাদা জিজ্ঞাসা করে কি ঔষধ খেয়েছ দেখাও দেখি। তখন নাতী ইদুর মারা ঔষধ এর কৌটা দেখায়। তখন দাদা বুঝতে  পায় যে তার নাতী ভুল বশত ইদুর মারা ঔষধ খেয়ে ফেলেছে। 
 
দ্রুত ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে আসে। ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর কর্তব্যরত চিকিৎসক কুড়িগ্রাম সদর হাসপাতালে রেফার্ড করে। ফুলবাড়ী থেকে কুড়িগ্রাম নিয়ে যাওয়ার সময় ফুলবাড়ী উপজেলার আছিয়ার বাজার নামক স্থানে গেলে নাতীর নড়াচড়া বন্ধ হওয়া দেখে ঐ বাজারের ঔষধ এর দোকানে পল্লী চিকিৎসক কে দেখায়। পল্লী চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করে। 
 
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ভারপ্রাপ্ত ওসি তদন্ত সরওয়ার পারভেজ জানান, এ ঘটনায়  থানায় একটি ইউডি মামলা করা হয়েছে।