Agaminews
August

রাজারহাট-আনন্দ বাজার ৭ কি:মি: সড়কে খানাখন্দ: চরম জনদূর্ভোগ


আগামী নিউজ | আসাদুজ্জামান আসাদ,রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১৭, ২০২১, ০৭:০০ পিএম
রাজারহাট-আনন্দ বাজার ৭ কি:মি: সড়কে খানাখন্দ: চরম জনদূর্ভোগ

ছবিঃ আগামী নিউজ

কুড়িগ্রামঃ খানা খন্দরে চলাচলের অনুপযোগী হয়ে পরেছে রাজারহাট উপজেলা সদর বাজার থেকে আনন্দ বাজার সড়ক। ফলে চরম জনদূর্ভোগ দেখা দিয়েছে। সেই সাথে ঝুঁকিপূর্ন হয়ে পড়েছে যান চলাচল ।

জানা গেছে, রাজারহাট উপজেলা সদর থেকে আনন্দ বাজার ১১কিলোমিটার সড়কের ৭কিলোমিটারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তার মাঝে গভীর খানা খন্দর সৃষ্টি হয়ে যানবাহন ও মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পড়লেও তা দেখার যেন কেউ নেই। বর্তমানে বর্ষা মৌসুমে গভীর গর্ত গুলোতে পানি জমায় যানবাহন ও মানুষ চলাচল ঝুঁকিপূর্ন হয়ে পরেছে। ফলে এই সড়কটিতে প্রায়ই ছোটখাটো  দূর্ঘটনা ঘটছে।

রাজারহাট থেকে উলিপুর উপজেলার সংযোগ সড়ক এটি। এই সড়ক দিয়ে প্রতিদিন শতশত যানবাহন চলাচল করে। উপজেলার উমর মজিদ ইউনিয়ন থেকে রাজারহাট আসা যাওয়ার একমাত্র সড়কও এটি। রাজারহাট উপজেলা সদর বাজার থেকে আনন্দ বাজার ১১ কিলোমিটারের এই সড়কটি দিয়ে বিভিন্ন গ্রাম থেকে প্রতিদিন শতশত মানুষ যাতায়াত করে।

খোঁজখবর নিয়ে জানা গেছে,প্রায় তিন বছর পূর্বে এলজিইডি’র আওতায় রাস্তাটি মেরামত ও সংস্কার করা হলেও দু’বছর যেতে না যেতেই চলাচলের অনুপযোগী হয়ে পরে।

উমর মজিদ ইউনিয়ন চেয়ারম্যান মহাম্মদ আলী সরদার জানান,গুরুতপূর্ন আনন্দ বাজার-রাজারহাট সড়কটি সংস্কারের অভাবে যানচলাচল ঝুঁকিপূর্ন ও জনদূর্ভোগ থেকে মুক্তি পেতে দ্রুত সড়কটি সংস্কার করা জরুরী হয়ে পড়েছে।

এবিষয়ে রাজারহাট উপজেলা এলজিইডি’র প্রকৌশলী আবু তাহের মোঃ সফি জানান,২০২১-২২ইং অর্থ বছরে রাস্তাটি পূনঃ সংস্কার কাজের প্রস্তাবনা প্রেরন করতে পারবো বলে আশা করছি।