Dr. Neem on Daraz
Victory Day

প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ পর্যবেক্ষণে বরিশালে পাঁচ কমিটি


আগামী নিউজ | বরিশাল প্রতিনিধি:  প্রকাশিত: জুলাই ১১, ২০২১, ০৮:১৬ পিএম
প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ পর্যবেক্ষণে বরিশালে পাঁচ কমিটি

ফাইল ছবি

বরিশালঃ মুজিবর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে বরিশালের ১০ উপজেলায় নির্মিত ও নির্মাণাধীন ঘরগুলোর নির্মাণ কাজ পর্যবেক্ষণ করতে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। 

রবিবার (১১ জুলাই) দুপুরে জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার জানান, মুজিববর্ষ উপলক্ষে নির্মিত ও নির্মানাধীন প্রধানমন্ত্রীর উপহারের ঘরগুলোর নির্মাণ শৈলী, গুণগত মান, অনুমোদিত ডিজাইন ও প্রাক্কালন অনুযায়ী হয়েছে কি না তা যাচাই ও পরীক্ষা করার জন্য গত ৮ জুলাই গঠিত কমিটিগুলোকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

সূত্র মতে, জেলার মেহেন্দিগঞ্জ ও বানারীপাড়া উপজেলায় নির্মানাধীন ঘরের পর্যবেক্ষণ কার্যক্রমের প্রধান করা হয়েছে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহিদুল ইসলামকে। গৌরনদী ও আগৈলঝাড়ার পর্যবেক্ষণ কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, বরিশাল সদর ও উজিরপুর উপজেলার জন্য গঠিত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ, হিজলা ও মুলাদী উপজেলা কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক রকিবুর রহমান খান এবং বাকেরগঞ্জ ও বাবুগঞ্জ কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সোহেল মারুফ। পর্যবেক্ষণ কার্যক্রমে সব উপজেলার নির্বাহী কর্মকর্তা এবং গৃহনির্মাণ সংশ্লিষ্ট সব সদস্যদের সার্বিক সহযোগিতা করার জন্য জেলা প্রশাসক নির্দেশ দিয়েছেন। 

প্রসঙ্গত, জেলার ১০ উপজেলায় প্রথম ধাপে এক হাজার নয়টি ঘর উপকারভোগী পরিবারের মধ্যে হস্তান্তর করা হয়েছে। প্রথম ধাপের আরও ৫৪৭টি ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। দ্বিতীয় ধাপে হস্তান্তর করা হয়েছে ২১৮টি ঘর। শেষের পথে আরও ৩৩১টি ঘরের নির্মাণ কাজ।
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে