Dr. Neem on Daraz
Victory Day

খোকসায় জলাবদ্ধতা: দুর্ভোগে ৫০ পরিবার


আগামী নিউজ | হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২, ২০২১, ০৪:৪৫ পিএম
খোকসায় জলাবদ্ধতা: দুর্ভোগে ৫০ পরিবার

ছবিঃ আগামী নিউজ

কুষ্টিয়াঃ জেলার খোকসার পৌরসভার ৪ নম্বর ওর্য়াডের মাষ্টারপাড়ার প্রধান সড়কে জলাবদ্ধতা। দুর্ভোগে আছে ৫০ টিরও বেশি পরিবার। সামান্য বৃষ্টি হলেই পানিতে রাস্তাটি তলিয়ে যায়। সারাদেশে চলছে মহামারী করোনাভাইরাসের লকডাউন, তার উপর জলাবদ্ধতা 'এ যেন মরার উপর খাড়ার ঘা'।
 
গত বৃহস্পতি ও শুক্রবার টানা দু'দিনের বৃষ্টিতে তলিয়ে গেছে বসত বাড়ি। ফলে পরিবার পরিজন নিয়ে চরম দুর্ভোগে পড়েছে এই এলাকাবাসী। 
 
শুক্রবার (২ জুলাই) পৌরসভার  ৪ নম্বর ওর্য়াডে মাষ্টারপাড়া সরজমিনে গিয়ে  জলাবদ্ধতার দুর্ভোগের চিত্র চোখে পড়ে। এলাকাবাসীর অভিযোগ অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থায় বৃষ্টির পানিতে রাস্তা সহ বাড়ি ঘর তলিয়ে গেছে। 
 
পৌর এলাকার মাষ্টারপাড়ার বাসিন্দা সাজ্জাদ হোসেন জানান, তার বাড়ির ভেতরে বৃষ্টির পানি ঢুকে পড়ায়, ঘর থেকে বের হতেও পারছেন না। 
 
তিনি আরো বলেন, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা আবার তার উপর নেই ড্রেনের ঢাকনা এতে হরহামেশাই দুর্ঘটনা ঘটে। এমন ঝুঁকি নিয়ে রোজ যাতায়াত করতে হচ্ছে আমাদের। 
 
পৌর এলাকার মাষ্টারপাড়ার বাসিন্দা শান্তু সাহা জানান, একটু বৃষ্টির পানিতে রাস্তা তলিয়ে যায়। সেই সাথে নর্দমার পচা দুর্গন্ধযুক্ত পানি যোগ হয় চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে।  বাসা থেকে জুতা রেখে পানি পেরিয়ে বাজারে ঘাটে যেতে হচ্ছে। এতে চর্মো রোগের আশংকা করছি।
 
তিনি আরো বলেন, বৃহস্পতিবার দুপুরে পৌর মেয়র মহাদয় এলাকায় এসে জলাবদ্ধতা দেখে গিয়েছেন। দ্রুতই বৃষ্টির পানি নিষ্কাশনের ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।
 
মাস্টার পাড়ার আরো একাধিক বাসিন্দার সাথে কথা হলে তারা অক্ষেপের সাথে বলেন, আকাশ মেঘলা হলেই এ এলাকার মানুষের মুখে কালো মেঘের ছায়া নেমে আসে। সবগুলো পরিবার জলাবদ্ধতার আশঙ্কায় থাকে। 
 
তবে এ বিষয়ে খোকসা পৌরসভার মেয়র তারিকুল ইসলাম বলেন, আমি মাস্টার পাড়ায় গিয়েছি। আপাতত পাইপের মাধ্যমে পানি বের করার চেষ্টা করা হচ্ছে। 
 
তিনি আরো বলেন, ওই এলাকার জনগণ অপরিকল্পিতভাবে বালি ভরাট ও অপরিকল্পিত বসতবাড়ি নির্মাণে পুরনো ড্রেন অকেজো হয়ে পড়েছে। তবে এই বর্ষা মৌসুমের পরে নতুন প্রজেক্টের মাধ্যমে ড্রেন পুনঃস্থাপন করার মধ্যে জলাবদ্ধতা নিরসন হবে।
 
এদিকে মাস্টার পাড়াবাসীর দাবি, নিত্যদিনের বসবাস জায়গা ঘরবাড়িসহ রাস্তাঘাট জলাবদ্ধতা দূরীকরণে দ্রুত পৌর মেয়রের হস্তক্ষেপ কামনা করছি। দ্রুত এই জলাবদ্ধতা নিরসনের স্থায়ী সমাধানের দাবীও জানান এলাকার বাসিন্দারা।
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে