Dr. Neem on Daraz
Victory Day

বরিশালে পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল


আগামী নিউজ | বরিশাল ব্যুরো প্রকাশিত: জুন ২২, ২০২১, ০৩:২৪ পিএম
বরিশালে পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল

ঢাকাঃ ব্যাটারিচালিত রিকশা ও ভ্যান বন্ধের সরকারি সিদ্ধান্ত প্রত্যাহার এবং নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদানের দাবিতে বরিশালে সড়ক অবরোধ এবং বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা। মিছিল এবং সমাবেশ থেকে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহার না হলে হরতালের মতো কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তারা। দীর্ঘ প্রায় ১ ঘণ্টা সদর রোড অবরোধ থাকায় দুর্ভোগে পড়ে হাজার হাজার মানুষ। তবে পুলিশ ছিলো একেবারে নির্বিকার।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রিকশা, ব্যাটারি রিকশা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ এবং রিকশা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের ব্যানারে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে জড়ো হয় হাজারো শ্রমিক। তারা সদর রোডে বসে পড়ে অবরোধ করেন। রিকশা-ভ্যান শ্রমিকের ব্যানারে সমাবেশ এবং সড়ক অবরোধ করা হলেও এর নেতৃত্বে ছিলেন জেলা বাসদের জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমন এবং সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী। সড়ক অবরোধকালে ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন ডা. মনিষা চক্রবর্তীসহ অন্যান্যরা।

এ সময় শ্রমিকরা বলেন, কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই বিকল্প ব্যবস্থা না করে ব্যাটারি চালিত রিকশা-ভ্যান চলাচল বন্ধের ঘোষণা দেয়ায় বিপাকে পড়েছেন তারা। ব্যাটারি চালিত-রিকশা ভ্যান অবৈধ হলেও শ্রমিকরা সেগুলোর চালানোর অনুমতি দেয়ার দাবি জানান। ব্যাটারি চালিত রিকশা-ভ্যান বন্ধ করা হলে আগে ব্যাটারি বিক্রি বন্ধের দাবি জানান তারা। শ্রমিকরা নকশা আধুনিকায়ন করে নীতিমালা প্রনয়নের মধ্য দিয়ে ব্যাটারি চালিত রিকশা-ভ্যান রেজিস্ট্রেশন দেয়ার দাবি জানান।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে